Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Monsoon

Monsoon Skin Care: বর্ষায় আকাশ বিবর্ণ হোক, ত্বক নয়! জেল্লা ধরে রাখতে কী ভাবে নেবেন ত্বকের যত্ন

বর্ষায় ত্বকে নানা সমস্যা দেখা দেয়। সেগুলি থেকে রেহাই পেতে কেমন হবে বর্ষার বিশেষ ত্বকের যত্ন?

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ২৩:১৪
Share: Save:

বর্ষার মরসুমে শরীর সুস্থ রাখতে এবং ত্বকের যত্ন নিতে আগাম প্রস্তুতি নেওয়া জরুরি। বর্ষায় ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে বাড়তি যত্নের প্রয়োজন। বর্ষায় এমনিতেই ত্বকের বিভিন্ন সমস্যা দেখা দেয়। বিশেষ করে তৈলাক্ত ত্বকের সমস্যা আরও বেশি। এই সময় ত্বক অতিরিক্ত তেলতেলে বা চটচটে হয়ে যায় প্রায়ই। বর্ষায় ত্বকের সজীবতা বজায় রাখতে বিভিন্ন ফেসমাস্ক বেশ কার্যকরী।

ওটমিল আর গোলাপজল

একটি বাটিতে দু’চামচ ওটমিল, এক চামচ গোলাপজল, এক চামচ মধু আর দই মিশিয়ে নিন। ভাল করে মিশিয়ে নিয়ে মুখ পরিষ্কার করে ত্বকে লাগিয়ে নিন। আধ ঘণ্টা রাখার পর শুকিয়ে এলে ধুয়ে নিন। সপ্তাহে দুই থেকে তিন বার এটি ব্যবহার করুন। সুফল পাবেন।

মুলতানি মাটি ও গোলাপজল

একটি বাটিতে বড় চামচ মুলতানি মাটির সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এই মিশ্রণটি ত্বকে ভাল করে লাগিয়ে নিন। শুকিয়ে এলে ধুয়ে নিন। এক দিন অন্তর এক দিন ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

ওটমিল আর ডিমের মাস্ক

একটি বাটিতে তিন চামচ ওটমিল, ডিমের সাদা অংশ আর এক চামচ মধু আর দই মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। এ বার এই মিশ্রণটি ত্বকে ভাল করে লাগিয়ে নিন। কিছু ক্ষণ ধরে ধুয়ে নিন। সপ্তাহে তিন বার ব্যবহার করুন। ত্বক মসৃণ ও উজ্জ্বল হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monsoon Skin Beauty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE