Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Makeup Hacks: রূপটানে অনভ্যস্ত? সাজগোজের আগে মাথায় রাখুন এই পাঁচটি কৌশল

রূপটান করার ক্ষেত্রে যাঁরা একেবারেই কাঁচা তাঁদের জন্য রইল পাঁচটি সহজ কৌশল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ জানুয়ারি ২০২২ ১৮:২০


ছবি: সংগৃহীত

অনেকেই আছেন যাঁদের রূপটান একেবারে না-পসন্দ। আবার অনেকের রূপটান বিষয়টি পছন্দ হলেও ঠিকমতো করে উঠতে পারেন না। তবে এটা ঠিক যে কখনও কখনও সাজগোজে প্রসাধনী ব্যবহার করাতে কোনও ক্ষতি নেই। তবে রূপটান করার ক্ষেত্রে যাঁরা একেবারেই কাঁচা, তাঁদের জন্য রইল পাঁচটি সহজ কৌশল।

স্নানের পর মুখে লাগান শিট মাস্ক

Advertisement

ত্বকে আর্দ্রতা না থাকলে কোন রূপটানই মানানসই হবে না। তাই ত্বককে আর্দ্র রাখাটা জরুরি। এর জন্য প্রচুর ঘরোয়া উপায় আছে। তবে তাড়াহুড়োর সময় কাজ চালানোর জন্য ব্যবহার করতে পারেন শিট মাস্ক।


ছবি: সংগৃহীত


লিপস্টিকের রং ধরে রাখুন দীর্ঘসময়

প্রথমে লিপস্টিক লাগিয়ে একটি টিস্যু কাগজ দিয়ে বাড়তি লিপস্টিক তুলে ফেলুন। তারপর ঠোঁটের উপর হালকা করে পাউডার লাগিয়ে নিন। আরেকটি টিস্যু দিয়ে অতিরিক্ত পাউডার ঝেড়ে ফেলে আরও এক বার লিপস্টিক পরে নিলেই আপনি তৈরি।

আইলাইনার লাগাতে ভুলবেন না

আইলাইনারে থাকা তৈলাক্ত পদার্থের জন্য কিছু সময়ের পর আইলাইনার ঘেঁটে যায়। যে রঙের আইলাইনার লাগিয়েছেন, সেই রঙের আইশ্যাডো চোখের নীচে লাগিয়ে নিন। আইশ্যাডো আইলাইনারে থাকা তেল শুষে নেবে।

নাকের তৈলাক্ত ভাব কমাতে

নাকের উপর প্রান্তের তৈলাক্ত ভাব সৌন্দর্য নষ্ট করে। তাই কোথাও বেরোনোর আগে নাকের উপর আইশ্যাডো প্রাইমার এবং হাইলাইটার লাগিয়ে মেকআপ ফিক্সার স্প্রে করে তারপর ফাউন্ডেশন লাগান।

পরিপাটি থাকুন

নিজেকে পরিপাটি রাখলে অনেক সময় আত্মবিশ্বাস বেড়ে যায়। তাই সব সময় যে সঠিক ভাবে রূপটান করে বেরোতে হবে এমন কোনও মানে নেই। অগোছালো ভাবে না থেকে পরিপাটি করে নিজেকে সাজান।

আরও পড়ুন

Advertisement