Advertisement
০৫ মে ২০২৪
dandruff

Men's Dandruff solution: শীত পড়তেই খুশকির সমস্যায় নাজেহাল? পুরুষরা কী ভাবে পাবেন সমাধান

শীতকালে খুশকির মতো বাড়তি সমস্যা থেকে রেহাই পেতে পুরুষদের জন্য রইল চটজলদি ঘরোয়া তিনটি সহজ সমাধান।

খুশকি সাধারণত শীতকালীন শুষ্ক আবহাওয়ায় এবং অতিরিক্ত দূষণের কারণে হয়ে থাকে।

খুশকি সাধারণত শীতকালীন শুষ্ক আবহাওয়ায় এবং অতিরিক্ত দূষণের কারণে হয়ে থাকে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ১৬:৫৭
Share: Save:

ত্বক এবং চুলের অন্যান্য সমস্যার পাশাপাশি শীতকালে দৌরাত্ম বাড়ে খুশকির। তবে এই ইঁদুর দৌড়ের জীবনে খুশকি তাড়ানোর কাজে আলাদা করে সময় ব্যয় করা হয়ে ওঠেনা অনেকেরই। বিশেষ করে পুরুষদের ক্ষেত্রে এই অবহেলা সবচেয়ে বেশি লক্ষণীয়। তা বলে কী পুরুষদের মাথায় খুশকি দেখা যায় না? যায়, শীতকালে তো আরও বেশি করে দেখা যায়। খুশকি সাধারণত শীতকালীন শুষ্ক আবহাওয়ায় এবং অতিরিক্ত দূষণের কারণে হয়ে থাকে। শীতকালে খুশকির মতো বাড়তি সমস্যা থেকে রেহাই পেতে পুরুষদের জন্য রইল চটজলদি ঘরোয়া তিনটি সহজ সমাধান।

ছবি: সংগৃহীত

লেবুর রস

শ্যাম্পু করার সময় শ্যাম্পুর মধ্যে দু থেকে তিন চামচ পাতি লেবুর রস ভাল করে মিশিয়ে নিন। সপ্তাহে তিন দিন শ্যাম্পুর সঙ্গে লেবুর রস মিশিয়ে মাথায় মাখলে সহজেই দূর হবে খুশকি।

নারকেল তেল

চুলের পরিচর্যায় মহিলারা নারকেল তেল ব্যবহার করলেও পুরুষদের ক্ষেত্রে নারকেল তেল ব্যবহারকারীর সংখ্যাটা খুবই কম। শীতকালীন খুশকির সমস্যা কমানোর পাশাপাশি নারকেল তেল মাথার ত্বকের বিভিন্ন সংক্রমণও প্রতিরোধ করে। সপ্তাহে দু’বার উষ্ণ নারকেল তেল মালিশ করলে ভাল থাকে চুল, দূর হয় খুশকি।

টক দই

খুশকির সমস্যা এড়াতে ছেলেরা ব্যবহার করতে পারেন টক দই। সপ্তাহে দু থেকে তিন দিন টক দই ফেটিয়ে চুলের গোড়ায় লাগাতে পারেন। এতে খুশকির সমস্যা থেকে সমাধান মিলবে সহজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dandruff Prevent Dandruff Winter men Hair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE