Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Skin care

Essential Oil: ত্বক মসৃণ করতে চান? কোন কোন এসেনশিয়াল অয়েল ব্যবহার করবেন

শুষ্ক ও রুক্ষ ত্বককে কোমলতার ছোঁয়া দিতে, এসেনশিয়াল অয়েল অত্যন্ত উপকারী।

ছবি-- সংগৃহীত

ছবি-- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১৭:৩৪
Share: Save:

ত্বককে সুস্থ রাখতে আমরা কত কিছুই না করি। বিভিন্ন রকম প্রসাধনী ব্যবহার করি। ঘরোয়া উপায়েও ত্বকের যত্ন নেওয়া যায়। ত্বক শুষ্ক হয়ে পড়লেই তা ঔজ্জ্বল্য হারিয়ে ফেলে। তাই ত্বককে সব সময় এমন কিছু উপাদান দিতে হবে, যাতে ত্বক কোনও ভাবেই আর্দ্রতা না হারায়। এসেনশিয়াল ওয়েল ত্বকের জন্য অত্যন্ত উপকারী। এর ব্যবহারে ত্বক হয়ে ওঠে মসৃণ।

ক্যালেন্ডুলা অয়েল: ত্বক অত্যন্ত শুষ্ক হয়ে এলে ক্যালেন্ডুলা অয়েল দারুণ কাজ করে। চোখের নীচের ফোলা ভাব দূর করে এক নিমেষে। শুধু তাই নয়, এই তেল ত্বকের পুষ্টিরও জোগান দেয়।

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আরগন অয়েল: এই তেল ত্বককে ভিতর থেকে আর্দ্র করে। ত্বকে কোন দাগ, ছোপ, বলিরেখা থাকলেও দূর করে। অন্যান্য তেল যেমন চটচটে হয়, এই তেলের ক্ষেত্রে সেই সমস্যা নেই। ত্বকে মিশে যায়।

আমন্ড অয়েল: ভিটামিন ই ও অ্যান্টিঅক্সিডেন্টের গুণ সমৃদ্ধ এই তেলও ত্বককে করে তোলে মসৃণ ও মোলায়েম।

জোজোবা অয়েল: ত্বকের জন্য অত্যন্ত উপকারী একটি উপাদান এই জোজোবা অয়েল। সব ধরনের ত্বকের জন্য কার্যকরী এই তেল। ত্বকের প্রদাহ কমিয়ে ত্বককে দেয় শীতল অনুভূতি।

নারকেল তেল: অ্যান্টি-মাইক্রোবিয়াল গুণ সমৃদ্ধ নারকেল তেল ময়েশ্চারাইজার হিসাবে খুব ভাল কাজ করে। ত্বককে শুষ্কতার হাত থেকে রক্ষা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care essential oil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE