Advertisement
১৭ মে ২০২৪
Sunglass

পুজোয় নতুন সানগ্লাস কিনবেন? আপনার মুখের গড়ন অনুযায়ী কোনটা বেশি ভাল মানাবে?

আপনার চেহারা ও ব্যক্তিত্বের সঙ্গে মানানসই নয়, অথচ ফ্যাশনের ঝোঁকে পড়ে রঙিন সানগ্লাস ও ছকভাঙা ডিজ়াইনের রোদচশমা কিনলেই মুশকিল। কেনার আগে জেনে নিন, আপনার মুখে কোন ধরনের সানগ্লাস সবচেয়ে ভাল মানাবে।

মদন মিত্রের মতো রোদচশমা পরেই পুজোয় তরুণীদের নজর কাড়তে পারেন।

মদন মিত্রের মতো রোদচশমা পরেই পুজোয় তরুণীদের নজর কাড়তে পারেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৭:০১
Share: Save:

পোশাকের মতোই সানগ্লাসেরও রকমারি ট্রেন্ড বাজারে ঘুরে ফিরে আসে। দুর্গাপুজোয় সকালের দিকে প্যান্ডেল প্যান্ডেলে ঘোরার সময় একটা কায়দার রোদচশমা না পরলে কী করে চলবে? তবে সব কেতার চশমা কিন্তু সকলের মুখে মানায় না। গোল মুখে এক রকম চশমা মানায়, আবার ডিম্বাকৃতি মুখের জন্য অন্য রকম। কেবল ফ্যাশনই নয়, চোখের নিরাপত্তার জন্যেও সানগ্লাসের প্রয়োজন। আপনার চেহারা ও ব্যক্তিত্বের সঙ্গে মানানসই নয়, অথচ ফ্যাশনের ঝোঁকে পড়ে রঙিন গ্লাস ও ছকভাঙা ডিজ়াইনের স্পেকস্ কিনলেই মুশকিল। জেনে নিন, আপনার মুখে কোন ধরনের সানগ্লাস সবচেয়ে ভাল মানাবে।

১) ডিম্বাকৃতি মুখে সব ধরনের সানগ্লাসই ভাল মানায়। শুধু লক্ষ রাখবেন, ফ্রেমটি যাতে আপনার মুখের তুলনায় খুব বেশি চওড়া না হয়।

২) আপনার মুখের গঠন কি পানপাতার মতো? এমন মুখে কপাল চওড়া ও চোয়াল সরু থাকে। ক্যাট’স আই, স্পোর্টি সানগ্লাস বেশ মানিয়ে যায় এই চেহারায়। তবে সানগ্লাসের আাকার যাতে খুব বেশি বড় না হয়, সে দিকে সতর্ক থাকুন।

সানগ্লাস কিনুন মুখের গড়ন দেখে।

সানগ্লাস কিনুন মুখের গড়ন দেখে। ছবি: সংগৃহীত।

৩) মুখের গড়ন গোলগাল হলে ক্যাট’স আই কিংবা অ্যাভিয়েটর ফ্রেমের সানগ্লাস পরলে মুখ বেশ লম্বাটে দেখায়। আয়তাকার, কোণযুক্ত ফ্রেমের সানগ্লাস পরলেও এমন চেহারায় বেশ ভাল লাগে।

৪) বর্গাকৃতির মুখে মেটালিক ফ্রেম অথবা সানগ্লাসের নীচের অংশ রিমলেস হলে বেশ মানিয়ে যায়।

৫) লম্বা মুখে গোলাকৃতি সানগ্লাস ভাল মানায়। তবে খেয়াল রাখতে হবে, সানগ্লাসের ফ্রেম যেন খুব ছোট না হয়।

৬) চোয়ালের গঠন সরু হলে ক্যাট’স আই স্টাইল সানগ্লাস ভাল মানাবে। তবে খেয়াল রাখতে হবে, সানগ্লাস যেন চোখের কোল ঢেকে রাখে, তাই সানগ্লাস একটু বড় হওয়াই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunglass Durga Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE