Advertisement
১৮ জুলাই ২০২৪
Makeup Tips

গরমে হালকা রূপটানও ঘামে ধুয়েমুছে যেতে পারে! মেকআপ টিকিয়ে রাখবেন কী ভাবে?

যে পরিমাণ ঘাম হচ্ছে, তাতে রূপটান ধুয়ে যাওয়ার একটা আশঙ্কা থাকে। তবে কয়েকটি বিষয় মেনে চললে এমনটি আর হবে না।

How to keep your Makeup in Scorching Summer

গরমের ঘামে মেকআপ যেন ধুয়ে না যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৮:৫০
Share: Save:

ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ। বাইরে বেরোলে তো বটেই, এসির হাওয়া থেকে দূরে গেলেই ঘেমেনেয়ে একাকার অবস্থা হতে হচ্ছে। কিন্তু বাড়ি বসে থাকার জো নেই। অফিসে তো আর গরমের ছুটি থাকে না। আলমারিতে তাই এখন হালকা, সুতির পোশাকের ভিড়। হালকা পোশাক পরার পাশাপাশি রূপটানেও বদল আনতে হয়েছে। গরমে এমনিতে চড়া মেক আপ কেউ করছেন না। তবে এই গরমে হালকা মেক আপও টিকিয়ে রাখা বেশ কঠিন বিষয়। যে পরিমাণ ঘাম হচ্ছে, তাতে রূপটান ধুয়ে যাওয়ার একটা আশঙ্কা থাকে। তবে কয়েকটি বিষয় মেনে চললে এমনটি আর হবে না।

১) রূপটান করার আগে ভাল করে ত্বক পরিষ্কার করে নিন। ত্বকের রোমকূপে যেন ময়লা জমে না থাকে। মুখ পরিষ্কার করে বরফ ঘষে নিন। হালকা করে মুখ মুছে তার পর রূপটান করুন।

২) চোখের রূপটানের ক্ষেত্রেও ওয়াটার প্রুফ আইলাইনার ব্যবহার করুন। গরমে সবচেয়ে তাড়াতাড়ি গলে চোখের রূপটান। তাই চোখের সৌন্দর্য বজায় রাখতে এই ধরনের আইলাইনার চোখে লাগান।

৩) আইশ্যাডোর ক্ষেত্রেও এই একই নিয়ম মেনে চলুন। আইশ্যাডো ঘেঁটে গেলে তা দেখতে ভাল লাগবে না। তাই বেশি ঝুঁকি না নিয়ে বরং এমন একটি আইশ্যাডো বাছুন, যাতে তা দীর্ঘ ক্ষণ চোখের পাতাতেই থাকে।

How to keep your Makeup in Scorching Summer

চোখের রূপটানের ক্ষেত্রেও ওয়াটার প্রুফ আইলাইনার ব্যবহার করুন। ছবি: সংগৃহীত।

৪) ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে ব্রা‌উন সুগার হাতের কাছে থাকলে তা দিয়ে ঠোঁটের মরা চামড়া তুলে ফেলুন। তার পর ঠোঁটে হালকা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এ বার লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। গরমে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভাল। ঘেমে গেলেও মুছে যাওয়ার ভয় থাকে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Tips Make Up Summer Summer Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE