Advertisement
২০ এপ্রিল ২০২৪
Skincare

Skincare Tips: ত্বকের হারানো জেল্লা ফিরে পাবেন চকোলেটের গুণে

চকোলেটে রয়েছে ফাইটোকেমিক্যালের মতো পলিফেনল, যা অ্যান্টি-অক্সিড্যান্টে ভরপুর।

উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করতেই পারেন চকোলেট।

উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করতেই পারেন চকোলেট। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪৩
Share: Save:

করোনাকালে পার্লারে গিয়ে ফেশিয়াল করাতে বেশ ভয় পাচ্ছেন অনেকেই। কোনও অনুষ্ঠান বাড়ি যাওয়ার আগে কী ভাবে ত্বকের জেল্লা ফেরাবেন ভাবছেন?

উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করতেই পারেন চকোলেট। শুধু সেটি মুখে না পুরে বানিয়ে ফেলুন ফেসপ্যাক।

রূপচর্চার ক্ষেত্রেও চকলেটের জুড়ি মেলা ভার। চকোলেটে রয়েছে ফাইটোকেমিক্যালের মতো পলিফেনল, যা অ্যান্টি-অক্সিড্যান্টে ভরপুর। এই উপাদান ত্বককে কোমল রাখতে সাহায্য করে। শুধু তা-ই নয়, চকোলেটে থাকা বিভিন্ন উপাদান ত্বকের বলিরেখা থেকেও মুক্তি দেয়।

বাড়িতে খুব সহজেই বানিয়ে ফেলুন চকোলেট ফেসপ্যাক। বাজারে হরেক রকম চকোলেট ফেসপ্যাক পাওয়া যায় ঠিকই। তবে বাড়ির তৈরি প্যাক ব্যবহার বেশি উপকারী এই বিষয় কোনও সন্দেহ নেই। রূপচর্চায় চকোলেট তিনটি পদ্ধতিতে ব্যবহার করা যেতে পারে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ডার্ক কোকো ও দুধের সঙ্গে যে কোনও ক্লিনজার ভাল করে মেশালেই তৈরি হবে চকোলেট ক্লিনজার। এই ক্লিনজার ত্বকের জন্য খুবই উপকারী। এটির ব্যবহারে ত্বকের ভিতরের ময়লা পরিষ্কার হয়ে যায়। ফলে ত্বক হয়ে ওঠে উজ্জ্বল ও মোলায়েম দেখায়।

স্ট্রবেরি চূর্ণের সঙ্গে কোকো পাউডার মিশিয়ে তৈরি হবে স্ক্রাব। এই স্ক্রাব ব্যবহারে ত্বক সতেজ দেখায়।

আবার মুলতানি মাটির সঙ্গে চকোলেট পাউডার মিশিয়েও কম খরচে ভাল প্যাক তৈরি করা য়ায়। এই ফেসপ্যাকের সাহায্যে সেলুলার মেটাবলিক প্রক্রিয়ায় বলিরেখা দূর হয়। একই সঙ্গে এটি ত্বকের মধ্যে ব্যাকটেরিয়াকে বিনাশ করে। কালো দাগ ছোপ তুলতেও সাহায্য করে। ফিরে আসে জেল্লা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skincare Chocolate Face Pack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE