Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kajal

গন্তব্যে পৌঁছনোর আগেই কাজল ঘেঁটে যায়? কোন ৫ টোটকা মেনে চললে গরমেও চোখের সাজ ঘাঁটবে না?

এমন কিছু ঘরোয়া টোটকা আছে, যা মানলে কাজল কখনওই চোখ থেকে গলে নেমে আসবে না। জানতে চান, সেগুলি কী?

alia bhutt

গরমের মরসুমে কাজল পরলেই ঘণ্টাখানেক পর থেকেই তা গলতে শুরু করে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ২০:২২
Share: Save:

অফিস হোক কিংবা বিয়েবাড়ি— যাঁরা খুব একটা সাজতে পছন্দ করেন না, তাঁরাও কিন্তু কাজল পরতে পছন্দ করেন। তবে গরমের মরসুমে কাজল পরলেই ঘণ্টাখানেক পর থেকেই তা গলতে শুরু করে। পুরো সাজটাই মাটি হয়ে যায়। এ সমস্যা শুধু তৈলাক্ত ত্বকের নয়। রাস্তাঘাটে যখন-তখন কাজল মুছে ফেলার উপায়ও থাকে না। কিন্তু এমন কিছু ঘরোয়া টোটকা আছে, যা মানলে কাজল কখনওই চোখ থেকে গলে নেমে আসবে না। জানতে চান, সেগুলি কী?

১) মেকআপ শুরু করার আগে চোখের কোল, চোখের উপরের অংশ ভাল করে টিস্যু পেপার কিংবা পরিষ্কার রুমাল দিয়ে মুছে নিন। একটি সুতির রুমালে বরফ নিয়ে, তা দিয়ে চোখে ও তার চারপাশে হালকা করে মালিশও করুন। এতে ঘাম, অতিরিক্ত তেল দূর হয়ে যাবে। দীর্ঘ ক্ষণ টিকবে কাজল।

২) মেকআপের সময় অনেকেই প্রাইমার এড়িয়ে চলেন। কাজল লাগানোর আগে কিন্তু প্রাইমার লাগাতে ভুলবেন না। এতে কাজল লাগানোও অনেক সহজ হবে। কাজল ঘাঁটবেও কম।

kejal

অশ্রুরেখার ভিতরের দিকে জল বেশি থাকায় কাজল স্মাজ হয়ে যাওয়ার আশঙ্কা অনেক বেশি। ছবি: শাটারস্টক

৩) চোখের চারপাশে বিবি ক্রিম বা সিসি ক্রিম দিয়ে হালকা হাতে মালিশ করুন। ক্রিম যেন পুরোপুরি ত্বকের সঙ্গে মিশে যায়। কাজল লাগানোর আগে এই কৌশল নিলে অতিরিক্ত তেলও চলে যায়, চোখের চারপাশ পরিষ্কারও হয়।

৪) যাঁদের ত্বক বেশি তেলতেলে, তাঁরা চোখের কোণে জমা হওয়া অতিরিক্ত তেল সাফ করার জন্য একটি ইয়ার বাড দিয়ে হালকা করে পরিষ্কার করে নিতে পারেন জায়গাটি।

৫) অশ্রুরেখায় কাজল লাগান? ভিতরের দিকে জল বেশি থাকায় কাজল স্মাজ হয়ে যাওয়ার আশঙ্কা অনেক বেশি। আইলাইনের নীচে কাজল লাগানোর পরে কালো কিংবা ব্রাউন আইশ্যাডো দিয়ে আরও একটি পরত দিন। এতে কাজল লেপ্টে গেলেও সহজে বোঝা যাবে না, আবার ধোঁয়াটে বা ‘স্মোকি লুক’-ও আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kajal Eye Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE