Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Party Makeup

বিয়েবাড়ি হোক বা অফিস পার্টি, শীতকালের সাজে চমক আনবেন কী ভাবে?

পার্টি মানেই পশ্চিমি পোশাক, এমনটা কিন্তু নয়। যেখানে কোনও ড্রেস কোড নেই, সেখানে অবশ্যই ফ্যাশন করতে পারেন ইন্দো-ওয়েস্টার্ন সাজে।

ছিমছাম সাজেই পার্টিতে নজর কাড়ুন কবার।

ছিমছাম সাজেই পার্টিতে নজর কাড়ুন কবার। ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ২০:২৩
Share: Save:

শীতের মরসুমে বিয়েবাড়ি, পার্টি লেগেই থাকে। এই মরসুমে কি আপনরও নিমন্ত্রণের ছড়াছড়ি। কী পোশাক পরবেন? কী ভাবে সাজবেন, ভেবেই কপালে চিন্তার ভাঁজ?

পশ্চিমি পোশাক পরতে কেউ কেউ ততটা স্বচ্ছন্দ নন। তবে এখন পার্টি মানেই পশ্চিমি পোশাক, এমন নয় কিন্তু! যেখানে কোনও ড্রেস কোড নেই, সেখানে অবশ্যই ফ্যাশন করতে পারেন ইন্দো-ওয়েস্টার্ন সাজে।

যেমন, অফিসের কোনও পার্টি থাকলে একটি প্যাস্টেল রঙের সিল্কের শাড়ি পরেও হতে পারেন ‘শো স্টপার’! সঙ্গে পরে ফেলুন আফগানি মোটিফের সেট। রুপোর গয়না ভালবাসলে গলায় পরে ফেলুন একটি লম্বা নেকপিস কিংবা চোকার। হাতে পরু একটি বালা, আঙুলে একটি বড় মাপের আংটি। কানে দুল না পরলেও ক্ষতি নেই। চুলটা খোপা না করে না হয় খুলেই রাখলেন।

বিয়েবাড়ির পোশাকে আবার জমকাল কারুকাজ থাকলে দেখতে ভাল লাগে। সে ক্ষেত্রে আপনার পছন্দের তালিকায় থাকতেই পারে উজ্জ্বল রঙের শাড়ি। সালোয়ার কিংবা ইন্দো-ওয়েস্টার্নও রাখতে পারেন পছন্দের তালিকায়। সেই সঙ্গে মিলিয়ে গয়নাও পরতে পারেন। সোনা, রুপো, মিনাকারি বা হিরের গয়না ইন্দো-ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেশ মানায়। পোশাকের সঙ্গে সাযুজ্য রেখেই গয়না পরুন। একগাদা গয়না পরে পুরো সাজটা মাটি করবেন না। শাড়ি পরার ধরনেও থাকতে পারে অভিনত্বের ছোঁয়া। আজকাল শাড়ির সঙ্গে অনেকেই পরে ফেলেন ডিজাইনার ক্রপ টপ। আবার দু’টি আলাদা শাড়ি নিয়ে পরে ফেলতে পারেন লেহঙ্গার মতো করে। কিংবা জিন্‌সের সঙ্গে কায়দা করেও শাড়ি পরে ফেলতে পারেন।

হালের ফ্যাশনে জিন্সের সঙ্গেও শাড়ি পরার চল বেড়েছে।

হালের ফ্যাশনে জিন্সের সঙ্গেও শাড়ি পরার চল বেড়েছে।

আপনার পোশাক আর গয়না যদি নজরকাড়া হয়, তা হলে মেকআপ আর হেয়ারস্টাইলের ক্ষেত্রে বাড়তি সাবধানতা অবলম্বন করুন। মেকআপ এমন হবে, যা আপনার সৌন্দর্য বাড়িয়ে তোলে, ঢেকে দেয় চেহারার খুঁত।

চোখের মেকআপ করতে হবে নিঁখুত ভাবে। দিনের বেলায় কোনও অনুষ্ঠান থাকলে হলে গোল্ড, কপার গোল্ড, রোজ গোল্ড এই সব আইশ্যাডো ব্যবহার করতে পারেন। রাতের সাজের সঙ্গে স্মোকি আইস করলে বেশ ভাল মানায়।

লিপস্টিকের ক্ষেত্রে এখন মেটালিক শেডের বেশ রমরমা। আপনার পোশাকের সঙ্গে মানানসই হলে ফুশিয়া পিঙ্ক, ব্রাউন, মেরুনের মতো রং পরতেই পারেন। এখন আইল্যাশ ব্যবহার করার চল খুব উঠেছে। তবে আপনার মুখের গড়নের সঙ্গে মানামসই আইল্যাশও পরতে পারেন। খুব বড় মাপের আইল্যাশ পরলে মোটেই ভাল লাগে না। বরং সাজ হয়ে যায় অনেক বেশি উগ্র।

মেকআপ করলেই হবে না, সঙ্গে চুলের বাঁধনেও রাখুন হালফ্যাশনের ছোঁয়া। মেসি বান সব ধরনের পোশাকের সঙ্গেই বেশ ভাল যায়। অনলাইলে এখন অনেক ভিডিয়ো পাবেন যা দেখে বাড়িতেই খুব সহজে নানা রকম হেয়ার স্টাইল বানিয়ে ফেলতে পারেন। বিনুনি করে অনেক ধরনের চুল বাঁধা যায়। তেমন কিছু স্টাইল করতে পারেন। চুল ভাল শেপে কাটা থাকলে তা সেট করে নিতে পারেন। এক দিনের জন্য চুল স্ট্রেট বা কার্লও করে নিতে পারেন। চুল খোলা রাখলে সঙ্গে অবশ্যই চিরুনি রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Party Makeup Makeup Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE