Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kriti Sanon

শীতকালে চুলের যত্নে কোনও নামী সংস্থার তেল নয়, কৃতি শ্যাননের পছন্দ শতাব্দীপ্রাচীন এক তেল

শুনলে অবাক লাগলেও এটা সত্যি যে, অনেক অভিনেত্রীই তাঁদের চুল এবং ত্বকের যত্নে ঘরোয়া সব উপাদানই ব্যবহার করেন।

কৃতির সুন্দর চুলের রহস্য।

কৃতির সুন্দর চুলের রহস্য। ছবি- ইন্সটাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
মুম্বই শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৯:৩১
Share: Save:

কিছু দিন আগেই ‘পরম সুন্দরী’ গানের তালে সকলের মনেই ঝড় তুলেছিলেন অভিনেত্রী কৃতি শ্যানন। আর কিছু দিনের মধ্যেই মুক্তি পেতে চলেছে তাঁর অভিনীত ‘ভেড়িয়া’ ছবিটি। অভিনয়ের পাশাপাশি তাঁর রূপচর্চা নিয়েও চর্চা হয় সব মহলে। অভিনয়ের কারণে বিভিন্ন প্রসাধনী, রাসায়নিক ব্যবহার করার পরও তাঁর চুলের ঢল দেখে ঈর্ষা হয় বৈকি। কিন্তু জানেন কি কৃতির তাঁর চুলের যত্নে অন্য কোনও তেল নয়, শুধু মাত্র খাঁটি নারকেল তেলের উপরই ভরসা করেন। নারকেল তেল দিয়ে বানানো ঘরোয়া প্যাক দিয়েই তিনি নিজের চুলের যত্ন নেন।

চুলের যত্ন নিতে কী ভাবে বানাবেন এই ঘরোয়া প্যাক?

নারকেল তেল, মধু এবং ডিমের প্যাক

ঋতু বদলের সময়ে অনেকেরই হঠাৎ চুল, মাথার ত্বক খুব শুষ্ক হয়ে পড়ে। চুল আঁচড়ালেও মুঠো মুঠো চুল উঠে আসে। এর থেকে মুক্তি পেতে কী করবেন?

একটি পাত্রে ৪ চামচ নারকেল তেল হালকা গরম করে নিন। অন্য একটি পাত্রে একটি ডিম ফেটিয়ে নিন। এ বার ফেটানো ডিমের মধ্যে নারকেল তেল এবং ১ চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণ মাখার আগে দেখে নেবেন চুল যেন পরিষ্কার থাকে। শ্যাম্পু করার পর, ভেজা চুলে এই প্যাক মাখতে পারলে আরও ভাল। আধ ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন।

নারকেল তেল এবং অ্যাপেল সাইডার ভিনিগারের প্যাক

মাথার ত্বকের স্বাস্থ্য ভাল রাখতে নারকেল তেলের কোনও বিকল্প নেই। যদি খুশকির সমস্যা থাকে, সে ক্ষেত্রে এই দুই উপাদানকে একসঙ্গে মিশিয়ে ব্যবহার করুন। নারকেল তেলের মধ্যে অ্যাপল সাইডার ভিনিগার ভাল করে মিশিয়ে নিন। ভিজে চুলে এই মিশ্রণ মেখে ফেলুন। ১৫ থেকে ২০ মিনিট মেখে রেখে দিন। এর পর হালকা কোনও শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

নারকেল তেল, কলা এবং অ্যাভোকেডো

শুষ্ক, নির্জীব চুলে জেল্লা হারিয়ে গিয়েছে? প্রথমে একটি পাকা কলা, একটি অ্যাভোকাডো ভাল করে চটকে মেখে নিন। এর মধ্যে দিন ২ চামচ মধু এবং ১ চামচ নারকেল তেল। এই পুরো মিশ্রণটি ভাল করে মিশিয়ে মাথায় মেখে রাখুন। আধ ঘণ্টা পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kriti Sanon Hair Care Tips Coconut Oil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE