Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Makeup Hacks

৫ উপায়: মেকআপের জাদুতেই ছোট চোখ দেখাবে বড়

অনেকেই মেকআপ দিয়েই নয়নজোড়া বড় দেখানোর চেষ্টা করেন। তবে চোখের মেকআপের সঠিক কায়দা না জানলে পুরো সাজটাই মাটি হয়ে যেতে পারে। জেনে নিন, কোন উপায় মেনে মেকআপ করলে ছোট চোখও বড় দেখাবে।

মেকআপের কায়দা জানলেই বড় দেখাবে ছোট নয়নজোড়া।

মেকআপের কায়দা জানলেই বড় দেখাবে ছোট নয়নজোড়া। ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৭
Share: Save:

মেকআপ করতে পছন্দ করলেও চোখের মেকআপ করা খুব একটা সহজ কাজ নয়। চোখের মেকআপে ত্রুটি থেকে গেলেই নষ্ট হয়ে যেতে পারে আপনার সম্পূর্ণ সাজ। কেউ কেউ চড়া মেকআপ পছন্দ করেন কেউ আবার একেবারেই করেন না। অনেকেই আবার চেষ্টা করেন মেকআপ দিয়েই যদি নয়নজোড়া বড় দেখানো যায়। মেকআপের সঠিক কায়দা জানলে ছোট চোখকেও বড় দেখানো সম্ভব। জেনে নিন, কোন উপায় মেনে মেকআপ করলে ছোট চোখও বড় দেখাবে।

১) চোখের কোলে কালি থাকলে চোখ দেখতে আরও ছোট ও ক্লান্ত লাগে। তাই মেকআপ শুরু করার আগে কনসিলার দিয়ে চোখের কোলের কালি ঢাকা ভীষণ জরুরি। এতেই চোখ দেখতে কিছুটা বড় লাগবে।

২) আইশ্যাডোর রং যত হালকা হবে, চোখ দেখতে ততই বড় লাগবে। বাইরের দিকে গাঢ় রঙের আইশ্যাডো লাগালেও চোখের ভিতরের কোলে হালকা আইশ্যাডো ব্যবহার করুন। সাদা, সিলভার, গোল্ডেন, ব্রোঞ্জ কিংবা ন্যুড শেডের আইশ্যাডো ব্যবহার করা যেতে পারে।

৩) চোখের পাতায় মোটা করে আইলাইনার লাগাবেন না। চোখের নীচের অংশে আইল্যাশের ভিতর দিকে আইলাইনার লাগাবেন না। আইল্যাশের বাইরে দিয়ে লাগান। আইলাইনার টেনে পরবেন না।

৪) চোখ বড় দেখানোর জন্য কেবল নীচে ওয়াটার লাইনেই কাজল লাগালে চলবে না, উপরের ল্যাশ লাইনেও কিন্তু কাজল লাগাতে হবে।

৫) চোখের পাতায় নজর দিলে চোখ দেখতে অবশ্যই বড় লাগবে। ঘন করে অন্তত দুই থেকে তিন কোট মাস্কারা লাগান। নকল আইল্যাশও লাগাতে পারেন। তবে দেখতে যেন খুব বেশি উগ্র না লাগে, সে দিকেও নজর রাখতে হবে। ভুরু সুন্দর করে আঁকুন। এতে চোখ দেখতে যেমন সুন্দর লাগবে, তেমনই সাজেও বেশ খানিকটা পরিবর্তন আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Hacks Makeup Tips Eye Makeup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE