Advertisement
২৬ এপ্রিল ২০২৪
nailpolish

Makeup hacks: ৫ টোটকা: রিমুভার ছাড়াই তুলে ফেলতে পারেন নেল পলিশের রং

আপনার পছন্দের রঙের নেল পলিশ লাগাতে গিয়ে যদি দেখেন যে রিমুভারের বোতলটি খালি, সে ক্ষেত্রে মেজাজটা বিগড়ে যাওয়াই স্বাভাবিক।

হেয়ার স্প্রে দিয়েও নেলপলিশ তোলা সম্ভব।

হেয়ার স্প্রে দিয়েও নেলপলিশ তোলা সম্ভব। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ২০:৫২
Share: Save:

অনেকেই পোশাকের সঙ্গে মানানসই রঙের নেলপলিশ পরতে ভালবাসেন। কিন্তু আপনার পছন্দের রঙের নেলপলিশ লাগাতে গিয়ে যদি দেখেন যে রিমুভারের বোতলটি খালি, সে ক্ষেত্রে মেজাজটা বিগড়ে যাওয়াই স্বাভাবিক। তবে ঘরোয়া কয়েকটি উপায়ে এই সমস্যার চটজলদি সমাধান পাওয়া যেতে পারে। রইল তারই হদিশ।

১) ডিওড্র্যান্ট: নেলপলিশ তুলতে ডিওড্র্যান্ট বা বডি স্প্রেও দারুণ কাজ করে। নখের উপর ডিওড্র্যান্ট স্প্রে করে তুলো দিয়ে মুছলেই নেলপলিশের রং উঠে যাবে।

২) স্যানিটাইজার: স্যানিটাইজার এখন আমাদের নিত্যসঙ্গী। তবে শুধু জীবাণু দূর করতে নয়, নেলপলিশ তুলতেও ব্যবহার করা যেতে পারে এটি। তুলোয় কয়েক ফোঁটা স্যানিটাইজার ঢেলে নখের উপর ঘষলে মুহূর্তে উঠে যাবে নেলপলিশ।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) লেবু আর ভিনিগার: আপনার হেঁশেলের সহজলভ্য এই দুটি উপাদান দিয়েই নেল পলিশ তুলে ফেলে পারেন। একটি পাত্রে লেবুর রস আর ভিনিগার মিশিয়ে তাতে আঙুল ডুবিয়ে কিছু ক্ষণ রেখে তুলো দিয়ে ঘষলে উঠে যাবে নেল পলিশ।

৪) হেয়ার স্প্রে: হেয়ার স্প্রে দিয়ে তুলো ভিজিয়ে নিন। সেই তুলো নখের উপর ঘষলেই উঠে আসবে নেল পলিশ।

৫) টুথপেস্ট: জানেন কি টুথপেস্ট দিয়েও নেলপলিশ তোলা সম্ভব? নখের উপর টুথপেস্ট লাগিয়ে কিছু ক্ষণ রাখুন। টুথপেস্ট শুকিয়ে যাওয়ার আগেই তুলো দিয়ে ঘষে ফেলুন। উঠে যাবে নেল পলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nailpolish Nail Paint Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE