Advertisement
০২ মে ২০২৪
One-Minute Makeup Hacks

মেকআপ করার জন্য হাতে সময় মাত্র ১ মিনিট! কী করবেন?

মেকআপ করে কোথাও যেতে গেলে হাতে বাড়তি সময় নিয়ে রাখেন। কম পক্ষে ঘণ্টা দুয়েক আগে থেকে সাজতে শুরু করেন। কিন্তু হাতে যদি খুব বেশি সময় না থাকে, তখন কী করবেন?

Image of Deepika Padukon

অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৪
Share: Save:

কাজ থেকে ফেরার পথে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে যাবেন। সকালবেলা ভাল শাড়ি পরেই বেরিয়েছেন। কিন্তু খুব একটা মেকআপ করেননি। সকাল থেকে মেকআপ করে রাখলে সন্ধেবেলা যাওয়ার আগে পর্যন্ত তা নিখুঁত থাকবেও না। কাজল ঘেঁটে যাবে। মেকআপ গলেও যেতে পারে। টুকটাক মেকআপ প্রসাধনী তো ব্যাগেই থাকে। কিন্তু হাতে সময় বেশি না থাকলে চটজলদি মেকআপ কী ভাবে করবেন তা কি জানা আছে?

১) হাতে খুব বেশি সময় নেই। তাই ফাউন্ডেশন মুখে মাখতে যতটা সময় দিতে হয়, তা দিতে পারবেন না। তা হলে কী করবেন? মুখে যদি কোনও প্রকার তেল ব্যবহার করে থাকেন, সে ক্ষেত্রে ফাউন্ডেশনের মধ্যে মিশিয়ে নিতে পারেন। প্রাইমার ছাড়াই ফাউন্ডেশন মুখে বসবে ভাল। মসৃণ ভাবও বজায় থাকবে।

২) চোখ আঁকতে গেলে আলাদা করে আইশ্যাডো ব্যবহার করার সময় না পেলে গালের হাড়ের উপর যে ‘হাইলাইটার’ ব্যবহার করেন, এ ক্ষেত্রে তাই-ই কাজে লাগাতে পারেন। এই সময়ে চোখে কাজলও পরে ফেলতে পারেন।

৩) হাতে সময় কম অথচ ভুরু আঁকতে হবে নিঁখুত ভাবে। পাউডার বা পেন্সিল ব্যবহার না করে এ ক্ষেত্রে গ্লিসারিন দেওয়া সাবানজাতীয় প্রসাধনী ব্যবহার করাই ভাল। তাতে ভুরুর বেশি ঘন দেখাবে।

৪) লিপস্টিক পরার আগে তো লিপ লাইনার দিয়ে ঠোঁট আঁকতে হয়। কিন্তু হাতের কাছে সেই বস্তুটিকে খুঁজে পাচ্ছেন না। চিন্তা নেই ভুরু আঁকার পেন্সিলটিকেই কাজে লাগানো যেতে পারে। তার পর লিপস্টিক পরে ফেলতেই পারেন।

৫) মেকআপ যতই হালকা হোক, তা যাতে বেশি ক্ষণ স্থায়ী হয়, তার জন্য সেটিং স্প্রে ব্যবহার করতে কিন্তু ভুলবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Padukone Makeup Tips Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE