Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Skin Care Tips

সরস্বতী পুজোয় ‘বিশেষ’ বন্ধুর সঙ্গে বেরোবেন? ত্বকে চটজলদি জেল্লা আনতে কী মাখবেন?

সরস্বতী পুজোয় মেয়েরা সাজগোজ করতে পছন্দ করেন। তাই কোন টোটকা ব্যবহার করলে এক রাতেই জেল্লাদার ত্বক ফিরে পাবেন, রইল তার হদিস।

সরস্বতী পুজো মানেই বিশেষ সাজগোজ।

সরস্বতী পুজো মানেই বিশেষ সাজগোজ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৬:১৯
Share: Save:

রাতের দিকে হালকা শীত, সকালে গরম— মরসুম বদলের এ সময়ে ত্বকের একেবারে দফারফা অবস্থা। ত্বকের দিকে শুষ্কতা যেন ধেয়ে আসে। বছরের অন্য সময়ে যে ত্বক শুষ্ক থাকে না, তা কিন্তু নয়। তবে শীতকালে শুষ্কতার মাত্রা অনেক বেশি বেড়ে যায়। রাত পোহালেই সরস্বতী পুজো। বছরের আর পাঁচটা দিন খুব একটা না সাজলেও এই দিনটিতে মেয়েরা সাজগোজ করতে পছন্দ করেন। তাই কোন টোটকা ব্যবহার করলে এক রাতেই জেল্লাদার ত্বক ফিরে পাবেন, রইল তার হদিস।

১) মধু, দই আর গোলাপ জলের ফেসপ্যাক: ১ চামচ দই, ১ চামচ মধু ও এক চামচ গোলাপ জল দিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে নিন। রাতে এই প্যাক মুখে মেখে মিনিট পনেরো রাখুন। তার পর জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, ত্বক বেশ জেল্লাদার দেখাচ্ছে। সকালে উঠেও এই প্যাক মুখে লাগিয়ে নিতে পারেন।

ঘরোয়া টোটকা ব্যবহার করলে এক রাতেই ফিরে পাবেন জেল্লাদার ত্বক।

ঘরোয়া টোটকা ব্যবহার করলে এক রাতেই ফিরে পাবেন জেল্লাদার ত্বক। ছবি: সংগৃহীত।

২) কাঠবাদাম ও ওট্স: ১০টি খোসা ছাড়ানো বাদাম বেটে নিয়ে তার সঙ্গে ১ চামচ ওট্স, সামান্য দই মিশিয়ে নিন। ত্বকের প্রকৃতি শুষ্ক হলে ১ চা চামচ মধু মেশান আর ত্বকের প্রকৃতি তৈলাক্ত হলে এক চামচ গোলাপ জল মিশিয়ে একটি প্যাক তৈরি করে নিন। প্যাকটি মুখে লাগিয়ে মিনিট দশেক রাখুন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে তুলে দিন। বাদামে থাকা ভিটামিন ই ত্বককে জেল্লাদার করবে আর ওট্স স্ক্রাবিংয়ের কাজ করবে।

৩) শসা ও মধুর প্যাক: অর্ধেকটা শসা মিক্সিতে বেটে তার সঙ্গে এক চামচ মধু মিশিয়ে মিশ্রণটি মুখে লাগান। মিনিট দশেক পর জল দিয়ে ধুয়ে ফেলুন। চটজলদি জেল্লা আনতে এই প্যাক ব্যবহার করতেই পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Saraswati Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE