Advertisement
০২ মে ২০২৪
Winter Fashion

দুয়ারে শীত! প্রিয়জনের নজর কাড়তে পুরুষরা কোন ধরনের পোশাক বাছাই করবেন?

এখন উষ্ণতার সঙ্গে ফ্যাশন ও আরাম সমান ভাবে থাকা চাই-ই চাই। মহিলাদের ক্ষেত্রে শীতের পোশাকের বিকল্প অনেক। তবে পুরুষরা কী ভাবে স্টাইল করবেন শীতের মরসুমে, রইল হদিস।

Style guide for men during winter.

নজরকাড়া শীতপোশাক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৬:৩৬
Share: Save:

শীতের আমেজ ইতিমধ্যেই টের পেতে শুরু করেছে শহরবাসী। শীত পড়লেই আলমারি খুলে ভাবতে হয়, কী এমন পরা যায় যাতে গরমের অনুভূতিও হয় আবার ফ্যাশনও করা হয়। এখন উষ্ণতার সঙ্গে ফ্যাশন ও আরাম সমান ভাবে থাকা চাই-ই চাই। মহিলাদের ক্ষেত্রে শীতের পোশাকের বিকল্প অনেক। তবে পুরুষরা কী ভাবে স্টাইল করবেন শীতের মরসুমে, রইল হদিস।

ফুলস্লিভ টি-শার্ট

শহরের দিকে শীতের কামড় তেমন টের পাওয়া যায় না। কোথাও ঘুরতে যাওয়ার না থাকলে অযথা ভারী ভারী জ্যাকেট কিনে লাভ নেই। যদি ক্যাজুয়াল সাজ বেশি পছন্দ করেন, তা হলে সুতি, উল, নিট কাপড়ের তৈরি ফুলস্লিভ টি-শার্ট বা সোয়েট, হাইশোল্ডার জিপার টি-শার্ট পরতে পারেন। এর নেকলাইন বা কলারের ধরনেও রয়েছে ভিন্নতা। টার্টল নেক, ভি গলা বা গোল গলার সোয়েট শার্ট কিনতে পারেন। অফিসেই হোক বা বন্ধুবান্ধবের সঙ্গে আউটিংয়ের সময়— এমন পোশাকে সারা দিন স্বচ্ছন্দ থাকা যায়।

হুডি

বাজারে এখন বাহারি হুডির ছড়াছড়ি। ফুলস্লিভ হুডি টি-শার্ট, হুডি শার্ট, হুডি জ্যাকেট, হুডি সোয়েটার, স্লিভলেস হুডি, ব্রকলাইন হুডি সোয়েটার— অনলাইনেই হোক কিংবা নিউ মার্কেট বা শপিং মলে পছন্দ মতো হু়ডিটি বাছাই করে নিতে পারেন আপনি। কেবল হুডি কিনলেই হল না, ফ্যাশনিস্তা হতে হলে কিন্তু হুডিতে কেমন প্রিন্ট আঁকা রয়েছে, সেটাও লক্ষ করতে হবে। ফ্লোরাল প্রিন্ট, ডুডল প্রিন্ট, কিংবা কার্টুন প্রিন্টের হুডি এখনও ফ্যাশনে ভীষণ ‘ইন’।

ডেনিম জ্যাকেট

সংগ্রহে একটি, দু’টি ডেনিম জ্যাকেট অবশ্যই রাখুন। বিয়েবাড়ি হোক কিংবা বন্ধুর জন্মদিনের পার্টি— জিন্‌স, সাদা টিশার্ট আর ডেনিম জ্যাকেট পরে নিলেই আপনার লুক হবে নজরকাড়া। একটা কালো আর নীল ডেনিম জ্যাকেট আলমারিতে থাকলেই আপনাকে আর শীতের পোশাক নিয়ে ভাবতে হবে না।

ব্লেজ়ার

বিয়েবাড়ি হোক বা অফিস পার্টি, সব জায়গায় নজর কাড়তে একটা ব্লেজ়ার রাখতেই পারেন সংগ্রহে। জিন্‌সের সঙ্গে একটা টি-শার্ট পরে ব্লেজ়ার পরে ফেলুন। প্রিয়জনের দৃষ্টি কাড়বে আপনার এই সাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Winter Fashion Fashion Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE