Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৫ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied

সাজকথা

Rashmika Mandana:‘সামি সামি’ গানে তাঁর মেদহীন চেহারা দেখে মুগ্ধ? রশ্মিকা মন্দানার সৌন্দর্যের রহস্য কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ জানুয়ারি ২০২২ ১৬:২৭
১) রশ্মিকা মন্দানা। দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী। ‘গীত গোবিন্দম’ এবং ‘কিরিক পার্টির’ মতো ছবিতে অভিনয় করে তাঁর অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন। সম্প্রতি আল্লু অর্জুনের বিপরীতে জনপ্রিয় ছবি ‘পুষ্পা’-এ অভিনয় করে ফের চর্চার কেন্দ্রে। নিপুণ অভিনয় দক্ষতার পাশাপাশি রশ্মিকা পুষ্পা ছবির ‘সামি সামি’ গানে নাচের তালে যে শরীরী হিল্লোল তুলেছেন, তাতে মুগ্ধ হয়েছে আসমুদ্রহিমাচল। তাঁর দেহসৌষ্ঠবও নতুন করে মন কেড়েছেঅনুরাগীদের। রশ্মিকার ফিটনেসে অনুপ্রাণিত হয়েছেন তাঁর হাজারো মহিলা অনুরাগী।

রশ্মিকা মনে করেন রোগা থাকার চেয়েও গুরুত্বপূর্ণ ভিতর থেকে সুস্থ থাকা। সপ্তাহে চারদিন নিয়ম করে কিকবক্সিং, লাফদড়ি, নাচ, সাঁতার, যোগাসন করে থাকেন অভিনেত্রী।
Advertisement
বিভিন্ন ধরনের কার্ডিয়ো করেন। অভিনেত্রীর ইনস্টাগ্রামে চোখ রাখলে মাঝেমাঝে ওজন তুলতেও দেখা যায়। সবল পেশী তৈরিতেও সমান ভাবে মনোযোগী এই দক্ষিণী নায়িকা।

পুষ্পার ‘শ্রীবালি’ তাঁর সকালের শরীরচর্চা শুরু করেন ওয়ার্ম আপ করে। দু’ থেকে তিন মিনিট এটা করার পর হিপ থ্রাস্ট, হাফ নিলিং ব্যান্ড রো, মেডিসিন বল স্ল্যামের মতো ব্যায়ামগুলি করেন। তবে প্রতিদিন একই পদ্ধতিতে শরীরচর্চা করার পরিবর্তে ঘুরিয়ে ফিরিয়ে করাতেই বেশি আগ্রহী তিনি।
Advertisement
কখনও কখনও ল্যান্ডমাইন ডেডলিফট, বেঞ্চ পুশ আপ, ইসোমেট্রিক পুশ আপ, ওয়েট প্লেট পুশ আপও করে থাকেন অভিনেত্রী। আট থেকে দশবার এই ব্যায়ামগুলি করার পাশাপাশি ডাম্বেলও তোলেন তিনি। ডাম্বেলের সঙ্গে স্ন্যাচ, পুশ প্রেস, আপরাইট রো, বেন্ট ওভার রো-ও করে থাকেন।

রশ্মিকা তাঁর এই নির্মেদ চেহারা ধরে রাখতে শুধু যোগাসন বা নিয়ম করে ব্যায়ামই করেন না, পুষ্টিবিদের পরামর্শ মেনে খাওয়াদাওয়াও করে থাকেন।

দক্ষিণী এই অভিনেত্রী তাঁর সকাল শুরু করেন এক গ্লাস গরম জল দিয়ে। বেলা বাড়লে ফল, দু’টি সেদ্ধ ডিম এবং অ্যাপেল সাই়ডার ভিনিগার খান। আজকাল মাছ, মাংসের মতো আমিষ খাবারের চেয়ে নিরামিষেই বেশি মন দিয়েছেন।

দুপুরে বেশির ভাগ দিনই দক্ষিণ ভারতীয় খাবার খেতেই বেশি পছন্দ করেন অভিনেত্রী। তবে শ্যুটিংয়ের জন্য অন্য কোথাও থাকলে সেই জায়গার বিশেষ কোনও খাবার চেখে দেখেন।

অন্য সব কাজ ভুলে গেলেও বার বার জল খেতে কিন্তু কখনও ভোলেন না। আর রাতে হালকা সব্জির স্যুপ অথবা কোনও একটি পছন্দের ফল খেয়ে থাকেন।

শরীরচর্চা ও পুষ্টিকর খাবার খাওয়ার পাশাপাশি নিয়মিত ত্বকের পরিচর্যা করতে ভোলেন না রশ্মিকা। নিয়মিত রূপচর্চার জন্য আলাদা করে সময় বার করে নেন।

শ্যুটিংয়ের পর অনেকটা সময় নিয়ে মেক আপ তোলেন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে সঠিক নিয়মে ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং করেন অভিনেত্রী। বাইরে বেরোনোর আগে সানস্ক্রিন লাগাতে ভোলেন না।

বাজার চলতি প্রসাধনীর পরিবর্তে প্রাকৃতিক উপায়ে রূপচর্চা করতের বেশি উৎসাহী তিনি। তাই সময় পেলেই চুলের যত্নে মাঝেমাঝে তেলও লাগান নায়িকা।