Advertisement
০২ মে ২০২৪
Makeup Tips

মুখে গোলাপি আভা আনতে ব্লাশ ব্যবহার করেন? সঠিক নিয়মটি জানা আছে কি?

ভুল জায়গায় ব্লাশ লাগালে মেকআপ খারাপ হতে খুব বেশি সময় লাগে না। গোল মুখ হলে ব্লাশ লাগানোর ঝক্কি অনেক। তবে ঠিক করে লাগাতে পারলে আলাদা করে কনট্যুর করার প্রয়োজন পড়ে না। জেনে নিন, ব্লাশ লাগানোর সময় কী কী মাথায় রাখতে হবে।

গোল মুখ হলে ব্লাশ লাগানোর ঝক্কি অনেক।

গোল মুখ হলে ব্লাশ লাগানোর ঝক্কি অনেক। ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ২০:৩৭
Share: Save:

পার্টি মেকআপ করবেন অথচ ব্লাশ ব্যবহার করবেন না, তা কি হয়? অনেকেই এর কদর বোঝেন না। ব্লাশ লাগালে মুখে আলাদা জেল্লা আসে। যদিও ব্লাশ লাগানো খুব একটা সহজ কাজ নয়। ভুল জায়গায় লাগালে মেকআপ খারাপ হতে খুব বেশি সময় লাগে না। গোল মুখ হলে ব্লাশ লাগানোর ঝক্কি অনেক। তবে ঠিক করে লাগাতে পারলে আলাদা করে কনট্যুর করার প্রয়োজন পড়ে না। জেনে নিন, ব্লাশ লাগানোর সময় কী কী মাথায় রাখতে হবে।

কোথায় লাগাচ্ছেন

বেশির ভাগ মানুষ হাসির ভঙ্গিতে ব্লাশ লাগান। মানে, হাসতে গেলে গালের যে অংশটি উঁচু হয়ে যায়, সেখানেই ব্লাশ লাগান অনেকে। কিন্তু, সেটা মারাত্মক ভুল। যখন না হেসে গম্ভীর হয়ে থাকবেন বা কথা বলবেন, তখন ব্লাশের জায়গাটা ঝুলে যাবে। তাই চেষ্টা করুন গাল ভিতরের দিকে টেনে হনু বরাবর ব্লাশ লাগাতে।

মিশিয়ে নিন

মেকআপের সঙ্গে ব্লাশ ঠিক করে না মেশালে মোটেই সাজ ভাল দেখাবে না। ব্রাশের টান যাতে বাইরের দিকে এবং উপরের দিকে থাকে, সে দিকে নজর রাখুন। তবেই মুখের আকারে বদল আসবে।

শিমার ব্লাশ চলবে না

ব্লাশের রং বাছাইয়ের ক্ষেত্রে সতর্ক থাকুন। যাঁদের মু‌খ গোল, তাঁদের ম্যাট ব্লাশ লাগানোই ভাল। চকচকে বা শিমার ব্লাশ লাগালে আলো বেশি পড়বে। তাতে মুখ আরও বেশি গোল দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Tips Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE