Advertisement
০২ মে ২০২৪
Skincare

বিবর্ণ হয়ে গিয়েছে ঠোঁট? হাতের কাছেই আছে সমাধান, একটি সব্জির রসেই হবে ফিরবে রং

শীতকাল আসতেই বাজার ছেয়ে গিয়েছে হরেক রকমের টাটকা সব্জিতে। সে সব সব্জির স্বাস্থ্যগুণের কথা অনেকেই জানেন। তেমনই একটি সব্জির গুণে রং ফিরে পেতে পারে জেল্লা হারানো ঠোঁট।

ঠোঁটের হারিয়ে যাওয়া জেল্লা ফিরে পাবেন কিসে?

ঠোঁটের হারিয়ে যাওয়া জেল্লা ফিরে পাবেন কিসে? প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ০৮:১৪
Share: Save:

রকতাল্পতা থেকে ধূমপান, বিভিন্ন কারণে স্বাভাবিক জেল্লা হারাতে পারে ঠোঁট। সব সময়ে লিপস্টিক মেখে সেই জেল্লা ফিরিয়ে আনা যায় না। দরকার স্থায়ী সমাধান। ঠোঁটের জেল্লা ফেরাতে একটি সব্জির রস কাজ করতে পারে ম্যাজিকের মতো। বিট। রক্তচাপের সমস্যা মোকাবিলা করা থেকে হার্ট ভাল রাখা, শরীর সুস্থ রাখতে বিটের রসের গুণের শেষ নেই। ঠোঁটের স্বাভাবিক আভা ফিরে পেতে রাতে ঘুমাতে যাওয়ার আগে বিট বেটে ঠোঁটে লাগিয়ে রাখতে পারেন। ঠোঁট উজ্জ্বলও হবে আবার কালচে দাগও দূর হবে। আর কী কী গুণ রয়েছে বিটের?

আর্দ্রতা ফেরাতে প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসাবেও কাজ করতে পারে বিটের রস।

আর্দ্রতা ফেরাতে প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসাবেও কাজ করতে পারে বিটের রস। ছবি: সংগৃহীত

১। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে ও বলিরেখা ঠেকাতেও সাহায্য করে বিটের রস। তাই ত্বকে যদি বয়সের ছাপ পড়তে শুরু করে তবে নিয়মিত বিট বেটে রস করে ত্বকে লাগান। সারা মুখে বিটের রস লাগিয়ে অন্তত ১০ মিনিট রেখে ভাল করে মুখ ধুয়ে নিন। বিটের অ্যান্টিসেপটিক উপাদান ব্রণ সৃষ্টিকারী জীবাণুদের মেরে ফেলতে কাজে আসতে পারে। ফলে ব্রণর সমস্যা কমাতেও কাজে আসে এই রস।

২। চোখের তলায় কালচে দাগও দূর করতেও কাজে আসতে পারে বিটের রস। বিট ভিটামিন সি-তে ভরপুর। ভিটামিনই চোখের তলার কালচে দাগ তুলতে দারুন কার্যকর। শীতের দিনে শুষ্ক হয়ে যায় ত্বক। আর্দ্রতা ফেরাতে প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসাবেও কাজ করতে পারে বিটের রস। শুধু লাগানো নয়, নিয়মিত বিটের রস পান করলেও ত্বক ভাল হয়। শরীরে জলের ঘাটতিও দূর হয়।

৩। শুধু ত্বকই নয়, চুল ভাল রাখতেও কাজে আসে বিটের রস। এক দিন অন্তর বিটের রস মাথায় লাগালে চুল পড়ার সমস্যা কমতে পারে। নিয়মিত বিটের রস লাগলে চুলের জেল্লাও বাড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

beetroot Benefits Skincare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE