Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Holi

Holi 2022 Special: কোন ধরনের জুতো পরে রং খেলবেন

দোলের উদ্দীপনায় যদি পায়ে সঠিক জুতো না থাকে তবে কপালে জুটতে পারে নানা রকমের বিড়ম্বনা।

দোলে কী জুতো পরবেন

দোলে কী জুতো পরবেন ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১২:১০
Share: Save:

বসন্ত উৎসব মানেই হুল্লোড়। রং মাখার সঙ্গে এই দিন পাল্লা দিয়ে চলে নাচ গান ও খেলাধুলো। আর দোলের এই উদ্দীপনায় যদি পায়ে সঠিক জুতো না থাকে, তবে কপালে জুটতে পারে নানা রকমের বিড়ম্বনা। ছেঁড়া জুতো থেকে পায়ের ফোস্কা তো রয়েছেই, রং পড়ে শোচনীয় দশা হতে পারে সাধের পাদুকারও।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। চামড়ার জুতো নৈব নৈব চ। রং খেলার সময়ে পায়ে থাকুক জল রোধক স্যান্ডেল। পায়ে কোনও সমস্যা না থাকলে সহজে খোলা যায় এমন হাল্কা ও খোলামেলা জুতো পরাই শ্রেয়। এতে ভাল থাকবে বায়ু চলাচল।
২। রং খেলবেন ভেবে খারাপ মানের চপ্পল না পরাই ভাল। হুল্লোড়ের মাঝে আচমকা চটি ছিঁড়ে গেলে বিড়ম্বনার শেষ থাকবে না।
৩। পিছলে যেতে পারে এমন জুতো এড়িয়ে চলুন। অধিকাংশ প্লাস্টিকের তৈরি চটি জলরোধক হলেও, এ ধরনের চটি খুব সহজে পিছলে যায়। রং খেলার সময়ে নিরন্তর ছোটাছুটি বা নাচ অস্বাভাবিক নয়। ফলে এই সময়ে পা পিছলে গেলে বড়সড় বিপদ ঘটতে পারে।

৪। উঁচু হিল রয়েছে এমন জুতো এই একটা দিন বাদ দেওয়াই ভাল। কোনও ভাবে ভারসাম্য নষ্ট হলে মচকে যেতে পারে গোড়ালি।
৫। শুধু স্বাচ্ছন্দ্য দেখলে তো চলবে না, দোলের দিন মাথায় রাখতে হবে ফ্যাশনের কথাও। আর পাঁচ দিন যা-ই পরুন, রঙের উৎসবের দিনে পরতে পারেন রং-বেরঙের মজার জুতো।
৬। রং খেলার শেষে জুতো আর পা, ভাল করে সাফ করতে হবে দুই-ই। শুধু পরিষ্কার করলেই হবে না, শুকিয়েও নিতে হবে ভাল করে। দরকারে ব্যবহার করতে পারেন জীবাণুনাশক তরল। এতে ছত্রাক ও অন্যান্য জীবাণুর সংক্রমণের আশঙ্কা কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Holi shoes Sandal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE