অফিস হোক বা পার্টি, নজর কাড়তে চাই পারফেক্ট মেকআপ। শহরের ঝুল-কালি, ক্লান্তি বা অপছন্দের দাগ তুলে নিমেষের মধ্যে ঝাঁ চকচকে লুক আনতে মেকআপের জুড়ি মেলা ভার। নিজস্বী-প্রিয় জেন ওয়াই তো এখন মেকআপ ছাড়া চলেই না। সোশ্যাল মিডিয়ায় ঝপাঝপ মেকআপ করা লুকের ছবি পোস্ট— আসল আর নকলের তফাৎ করাই ভার।

আরও পড়ুন: 

পা ক্রস করে বসেন? এই ৫ সমস্যা হতে পারে আপনার

এই সমস্ত চাকরিতে অবসাদগ্রস্ত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি

আপনিও কী সেজেগুজে মেকআপ লাগিয়ে নিজস্বী তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন? সাবধান! এ বার আপনার আসল চেহারা ধরা পড়ল বলে। ভাবছেন তো কী ভাবে? এ বার বাজারে এসেছে নতুন এক অ্যাপ। যা, তৈরি করেছেন একজন রাশিয়ান ডেভেলপার। দাবি, এই অ্যাপের সাহায্যে, মেকআপ করা যে কোনও মানুষের সত্যিকার চেহারা দেখা যাবে।

অ্যাশট গ্যাব্রিলিয়ানভ নামে ওই তরুণ ডেভেলপার জানিয়েছেন, অ্যাপটির নাম ‘মেক-অ্যাপ।’ অ্যাপটি ডাউনলোড করে শুধু একটা বাটন ক্লিক করতে হবে। তাহলেই কেল্লাফতে। ছবির মানুষের অতিরিক্ত মেকআপ মুছে দিয়ে তার আসল চেহারা দেখিয়ে দেবে ওই অ্যাপ। অ্যাশটের কথায়, মেক-অ্যাপ মূলত একটি ডিজিটাল ফিল্টার। এই ফিল্টার মুখে লাগানো ফাউন্ডেশন বা যে কোনও রকম মেকআপ নির্ভুলভাবে মুছে দেয়। তাছাড়া, অনেক সময় না চাইতেও ছবিতে লালচে দাগ বা বলিরেখার দাগ ফুটে ওঠে। সে সবও সাফ করে দেবে এই অ্যাপ।

অ্যাপটি তৈরির পর, অনেক সমালোচনার মুখে পড়তে হয় অ্যাশট ও তাঁর টিমকে। তবে অ্যাশট জানিয়েছেন, কোনও মানুষকে আঘাত দেওয়ার জন্য এই অ্যাপ নয়। বরং নিছকই মজা করার জন্য এই অ্যাপটি তৈরি করা হয়েছে। কী ভাবছেন? দেখবেন নাকি একবার ট্রাই করে!