Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BJP

Sex Ratio in India: পুত্র-কন্যার জন্মের অনুপাত ঠিক করতে শিবমন্দিরের সামনে নিজস্বী তুলুন, বললেন বিজেপি মন্ত্রী

পুত্র ও কন্যা সন্তানের জন্মের অনুপাতের নিরিখে বেশ পিছিয়ে উত্তরাখণ্ড। সেই অনুপাত ঠিক করতেই মন্দিরে পুজো দেওয়ার নিদান দিলেন মন্ত্রী।

মন্ত্রীর মন্তব্যে শুরু বিতর্ক

মন্ত্রীর মন্তব্যে শুরু বিতর্ক ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৩:০২
Share: Save:

কেন্দ্রের নীতি আয়োগের রিপোর্ট বলছে, পুত্র ও কন্যা সন্তানের জন্মের অনুপাতের নিরিখে বেশ পিছিয়ে উত্তরাখণ্ড। আর সেই অনুপাত ভাল করতেই রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী রেখা আর্য পরামর্শ দিলেন, শিবমন্দিরে গিয়ে ছবি তোলার!

নীতি আয়োগের ২০২০-২১ এর রিপোর্ট বলছে, দেশে প্রতি ১০০০ পুত্রসন্তানের তুলনায় কন্যাসন্তানের জন্মের অনুপাত ৮৯৯। সেখানে উত্তরাখণ্ডে এই সংখ্যা ৮৪০। এই অনুপাত ঠিক করতে রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী রেখা আর্য নির্দেশ দিয়েছেন কাঁওয়ার যাত্রা শুরু করার। যাত্রার শেষে বিভাগীয় কর্মীদের নিকটবর্তী শিবমন্দিরে ‘জলাভিষেক’ করারও নির্দেশ দিয়েছেন তিনি। একই কাজ করতে বলা হয়েছে অঙ্গনওয়াড়ি কর্মীদেরও। তবে শুধু পুজো দিলেই হবে না, মন্ত্রীর নির্দেশ শিবমন্দিরে ‘আমাকেও জন্মাতে দাও’ বলে প্রার্থনা করতে হবে ও সব শেষে মন্দিরের সামনে সব কর্মচারীকে নিজের ছবি তুলে তা কর্তৃপক্ষের কাছে পাঠাতে হবে বলেও জানান তিনি।

মন্ত্রীর এ হেন বিবৃতি সামনে আসতেই তৈরি হয়েছে বিতর্ক। আক্রমণ করতে ছাড়েনি বিরোধী দল কংগ্রেসও। সমালোচনার মুখে মন্ত্রীর সাফাই, তিনি জলাভিষেক করার নির্দেশ দিয়েছেন ঠিকই, কিন্তু কেউ যদি সেই নির্দেশ না পালন করেন, তবে তাঁর বিরুদ্ধে কোনও রকম ব্যবস্থা নেওয়া হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Minister Sex Ratio
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE