Advertisement
০৪ মে ২০২৪
Sayani Gupta

সায়নীর অভিনয়ে মুগ্ধ গোটা দেশ! নিজেকে ফিট রাখতে কী কী করেন কলকাতার মেয়ে?

বলিপাড়ার ফিট অভিনেত্রীদের অন্যতম সায়নী গুপ্ত। তাঁর ইনস্টাগ্রাম দেখলে বোঝা যাবে তিনি আসলে কতটা ‘ফিটনেস ফ্রিক’। নিজেকে ফিট রাখতে কী রুটিন মেনে চলেন এই বঙ্গতনয়া?

নিজেকে ফিট রাখতে কী রুটিন মেনে চলেন এই বঙ্গতনয়া?

নিজেকে ফিট রাখতে কী রুটিন মেনে চলেন এই বঙ্গতনয়া? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ২১:৫৬
Share: Save:

কলকাতার মেয়ে সায়নী গুপ্ত। বলিউডের পরিচিত মুখ। জন্ম, বেড়ে ওঠা সবটাই এই শহরে। তবে পড়াশোনা দিল্লির লেডি শ্রীরাম কলেজ। এর পর পুণের ফিল্ম ইনস্টিটিউট থেকে স্নাতক। ‘ফ্যান’, ‘জগ্গা জাসুস’, ‘জলি এলএলবি’, ‘মার্গারিটা উইথ আ স্ট্র’ ‘আর্টিকল ১৫’ ছবিতে বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছিল এই বঙ্গতনয়াকে। তবে সে সব ছাপিয়ে গিয়েছে ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয় সিরিজ ‘ফোর মোর শট্‌স প্লিজ’-এ তাঁর অভিনীত রিজভি রায়ের চরিত্রটি। কিছু দিনেই এই সিরিজের তৃতীয় পর্ব আসতে চলেছে। সম্প্রতি সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘শেরদিল’ ছবিতে তাঁর অভিনয় আলাদা করে নজর কেড়েছে দর্শকের।

সিরিজ কিংবা সিনেমা— সায়নীর অভিনয় প্রশংসিত হয়ছে বারবারই। অভিনয় দক্ষতা তো রয়েছেই। পাশাপাশি সায়নী এক জন নৃত্যশিল্পীও। নাচ করতে তিনি বরাবরই ভালবাসেন। তবে শুধু নাচ নয়, মার্শাল আর্টসও শিখেছেন সায়নী। এমন গুণসম্পন্ন অভিনেত্রী ফিটনেস নিয়েও কম সচেতন নন। বলিপাড়ার ফিট অভিনেত্রীদের মধ্যে তিনিও এক জন। সায়নীর ইনস্টাগ্রাম দেখলে বোঝা যাবে তিনি আসলে কতটা ‘ফিটনেস ফ্রিক’। নিজেকে ফিট রাখতে কী রুটিন মেনে চলেন এই বঙ্গতনয়া?

সায়নী যেহেতু নাচ করতে ভালবাসেন, তাই তাঁর রোজের ফিটনেস রুটিনে থাকে ‘পোল ডান্স’ও।

সায়নী যেহেতু নাচ করতে ভালবাসেন, তাই তাঁর রোজের ফিটনেস রুটিনে থাকে ‘পোল ডান্স’ও। ছবি: সংগৃহীত

সকাল শুরু করেন তাড়াতাড়ি

ঘুমোতে যত রাতই হোক, সকালে তাঁর ওঠা চাই-ই। বেশ কিছু সাক্ষাৎকারে সায়নী জানিয়েছেন, ঘুম থেকে তাড়াতাড়ি ওঠেন শুধুমাত্র শরীরচর্চার জন্য। বেলা হয়ে গেলে ব্যায়াম করার ইচ্ছেটা হারিয়ে যায়। সুস্থ থাকতে সকাল শুরু করা উচিত তাড়াতাড়ি। নিজেও সেটাই করেন। যোগ প্রশিক্ষকের কাছে নিয়মিত যোগাসনের ক্লাস করেন তিনি।

ঘুরিয়ে ফিরিয়ে ব্যায়াম করেন

নিয়ম করে শরীরচর্চা করা জরুরি। কিন্তু একই রকম ব্যায়াম রোজ করলে একঘেয়েমি চলে আসতে পারে। শত চেষ্টাতেও কোনও সুফল পাওয়া যাবে না। সেটা মনেপ্রাণে বিশ্বাস করেন সায়নী। সেই কারণে রোজের শরীরচর্চার রুটিনেও থাকে বিভিন্নতা। কোনও দিন কার্ডিয়ো ব্যায়াম করেন, তো অন্য দিন ‘এইচটিটি’। সায়নী যেহেতু নাচ করতে ভালবাসেন, তাই তাঁর রোজের ফিটনেস রুটিনে থাকে ‘পোল ডান্স’ও। ব্যালে নাচতেও পছন্দ করেন অভিনেত্রী। মাঝেমাঝে সেটিও করে থাকেন।

শরীরচর্চার সময়ে চলে পছন্দের গান

যে কোনও কাজে সুর যদি সঙ্গী হয়, সে ক্ষেত্রে একটি বাড়তি উত্তেজনা পাওয়া যায়। শরীরচর্চার সময়ে তাই সায়নী চালিয়ে নেন তাঁর পছন্দের কোনও গান। হালকা নাচের তালে তার মজাই আলাদা। গান শুনতে শুনতে ওজন ঝরিয়ে ফেলেন অভিনেত্রী।

খাওয়াদাওয়ায় বিশেষ নজর

সায়নীর ছিপছিপে চেহারা বলে দেয় যে, খাওয়াদাওয়ায় বেশ বিধি-নিষেধ মেনে চলেন। ‘নো কার্ব ডায়েট’ করেন সায়নী। বাড়ির খাবার খেতেই পছন্দ করেন। তবে নিয়মকানুনের মাঝে এক দিন ‘চিট মিল’ খান তিনি। তবে পরের দিনই সায়নীকে জিমে এক ঘণ্টা বেশি থাকতে দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sayani Gupta Fitness Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE