Advertisement
০৫ মে ২০২৪
bollywood star

প্রিয়ঙ্কা চোপড়া থেকে ভূমি পেডনেকর, ছিপছিপে থাকতে ভরসা রাখেন কোন খাবারটির উপর?

বলিউড তারকাদের অনুসরণ করে ডায়েট শুরু করার আগে জেনে নেওয়া প্রয়োজন কোন অভিনেতা ওজন কমাতে কোন খাবারটির উপর সবচেয়ে বেশি ভরসা রাখেন?

তারকাদের ডায়েটেই লুকিয়ে রয়েছে ওজন ঝরানোর রহস্য।

তারকাদের ডায়েটেই লুকিয়ে রয়েছে ওজন ঝরানোর রহস্য। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৬:০৮
Share: Save:

অনেকেরই রোগা হওয়ার অনুপ্রেরণা বলিউড তারকারা। পর্দার তারকাদের রোজের যেটুকু রোজনামচা প্রকাশ্যে আসে, তা অনুসরণ করার চেষ্টা করেন অনেকেই। কড়া ডায়েট থেকে শরীরচর্চা, সবেতেই পছন্দের তারকাদের প্রভাব থাকে। নিজেদের রোগা ছিপছিপে রাখতে, তারকারা কম পরিশ্রম করেন না। নিয়ম করে শরীরচর্চা তো আছেই। সেই সঙ্গে খাওয়াদাওয়াতেও তাঁদের কড়া নজর। অনেকেই হয়তো জানেন না, তারকাদের ডায়েটেই লুকিয়ে রয়েছে ওজন ঝরানোর রহস্য। তারকাদের অনুসরণ করে ডায়েট শুরু করার আগে জেনে নেওয়া প্রয়োজন, কোন অভিনেতা ওজন কমাতে কোন খাবারটির উপর সবচেয়ে বেশি ভরসা রাখেন?

প্রিয়ঙ্কা চোপড়া

প্রিয়ঙ্কা চোপড়ার স্বাস্থ্য সচেতনতা অবাক করে অনেকেই। কী ভাবে এক জন মানুষ নিজেকে এমন কঠোর নিয়ম বাঁধতে পারেন। কেরিয়ারের শুরু থেকেই প্রিয়ঙ্কাকে একই রকম চেহারা ধরে রেখেছেন। নেপথ্যে অবশ্য রয়েছে অন্য রহস্য। প্রিয়ঙ্কা রোজ সকালে চুমুক দেন ডাবের শরবতে।

শেহনাজ গিল

কয়েক মাস আগেই ১২ কেজি ওজন কমিয়ে একেবারে নতুন অবতারে হাজির হয়েছেন তিনি। গোলগাল শেহনাজ এখন ছিপছিপে তন্বী। অল্প সময়ে শেহনাজের এই বিপুল পরিবর্তনে অবাক হয়েছিল গোটা বলিপাড়া। ঈষদুষ্ণ জলে হলুদ মিশিয়ে খেয়েই বাড়তি মেদ ঝরিয়েছেন শেহনাজ। বেশ কয়েকটি সাক্ষাৎকারে তেমনটাই জানিয়েছিলেন অভিনেত্রী।

কৃতি শ্যানন

বলিপাড়ার ফিট অভিনেত্রীদেরে তালিকায় কৃতির স্থান উপরের দিকে। শুটিং না থাকলে জিমেই পাওয়া যায় তাঁকে। তবে তাঁর এমন মেদহীন চেহারা কারণ শুধু কঠোর শরীরচর্চা নয়। কৃতির রোজের পাতে থাকে কিনোয়া। গ্লুটেন মুক্ত এই খাবার কৃতিকে ফিট রাখতে সাহায্য করে।

ইয়ামি গৌতম

মিষ্টি চেহারার জন্য ইয়ামির জনপ্রিয়তা কম নেই। ইয়ামি নিজের ডায়েট নিয়ে কখনও খুব একটা প্রকাশ্যে অকপট হননি। অভিনেত্রী কী ভাবে তাঁর শরীরের যত্ন নেন, তা নিয়ে জানতে উৎসাহী অনেকেই। ইয়ামি ওজন বশে রাখতে ভরসা রাখেন অ্যাভোকাডোর উপর। রোজ সকালে তিনি কামড় বসান অ্যাভোকাডো স্যান্ডউইচে।

ভূমি পেডনেকর

কয়েক মাসে ৩২ কেজি ওজন ঝরিয়ে বলিপাড়ায় একটা দৃষ্টান্ত সৃষ্টি করেছিলেন ভূমি পেডনেকর। ফলে তাঁর ডায়েট রুটিন যে কারও অনুপ্রেরণা হতেই পারে। যাতে আগের চেহারায় আর ফিরে যেতে না হয়, সে কারণে ভূমি খাওয়াদাওয়ায় কড়া নজর রাখেন। মাংস খেতে ভালবাসেন নায়িকা। তাই স্বাদ এবং স্বাস্থ্যের যত্ন নিতে পাতে রাখেন ‘বেকড মিট’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bollywood star Weight Loss Diet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE