Advertisement
০৫ মে ২০২৪
Kidnaping

আইফোন কিনে দেননি বাবা, তাই নিজেকে অপহরণের নাটক সাজিয়ে মুক্তিপণ চাইল নাবালক

বাবার কাছে অনেক দিন ধরেই আইফোন কিনে দেওয়ার বায়না করেছিল ছেলে। কিন্তু বাবা সে বায়না মেটাননি। তাই নিজেকে অপহরণের নাটক করে বাবার কাছে মুক্তিপণ চাইল নবম শ্রেণির ছাত্র।

Symbolic Image.

আইফোন কিনে দেওয়ার জন্য অপহরণের নাটক ছেলের। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
সীতাপুর  শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১২:০২
Share: Save:

অনেক দিন ধরেই আইফোন কিনে দেওয়ার জন্য বাবার কাছে বায়না করছিল ছেলে। এত দাম দিয়ে ফোন কিনে দেওয়ার সামর্থ্য না থাকায় বাবা ছেলের বায়না রাখতে পারেননি। তাই নিজেকে অপহরণের নাটক সাজাল নাবালক। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের সীতাপুর জেলায়।

ওই নাবালক নবম শ্রেণির ছাত্র। জন্মের পরেই মাকে হারায়। কয়েক দিন ধরেই আইফোন কিনে দেওয়ার জন্য বাবাকে বলছিল সে। বাবা পেশায় ব্যবসায়ী। স্থানীয় বাজারে পোশাকের একটি ছোট দোকান রয়েছে তাঁর। আইফোন কিনে দিতে তিনি অপারগ, তা জানিয়েছিলেন ছেলেকে। কিন্তু ছেলে কোনও কথা শুনতে নারাজ। যে ভাবেই হোক আইফোন তার চাই-ই। আর তাই বন্ধুর সঙ্গে ছক করে নিজেকে অপহরণের নাটক ফাঁদে।

স্কুল থেকে বাড়ি না ফিরে সে সোজা চলে যায় বন্ধুর বাড়ি। এ দিকে স্কুল ছুটি হওয়ার পর কয়েক ঘণ্টা কেটে গেলেও ছেলে বাড়ি না ফেরায় খোঁজাখুঁজি শুরু করেন বাবা। কোথাও কোনও সন্ধান না পেয়ে যখন প্রায় হতাশ হয়ে পড়েছেন তিনি, সেই সময়ে তাঁর হোয়াটসঅ্যাপে একটি ফোন আসে। তাঁকে জানানো হয়, ছেলেকে ফেরত পেতে চাইলে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দিতে হবে। স্থানীয় একটি মসজিদের কাছে টাকা নিয়ে আসতে বলা হয়। এই ফোন পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশে জানান তিনি। ফোনের টাওয়ার লোকেশন ধরে যে জায়গা থেকে ফোনটি এসেছে, পুলিশ সেখানে পৌঁছে যায়। তার পরেই সত্য সামনে আসে। অপহরণকারী সেজে ছেলেই ফোন করেছিল বাবাকে।

আইফোনের জন্য ছেলের এমন কাণ্ড দেখে হতবাক বাবাও। এ কাজে সাহায্য করার জন্য বন্ধু-সহ ওই নাবালককে আটক করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kidnaping iphone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE