Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Goa Travel

আকাশছোঁয়া গাড়ি ভাড়া, গোয়ার ‘ক্রিসমাস ইভ’-এ কি সান্তার স্লেজই ভরসা?

বছর দুয়েক পর আবার পুরনো ছন্দে ফিরছে গোটা দেশ। সামনেই আসছে ক্রিসমাস ইভ। গোয়ায় শুরু হবে কার্নিভাল। মন্দা কাটিয়ে লাভের মুখ দেখতে মরিয়া ব্যবসায়ীরা। কিন্তু পর্যটকদের কী হাল?

বাড়ছে বাস এবং ট্রেনের ভাড়া।

বাড়ছে বাস এবং ট্রেনের ভাড়া। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৭:৪৫
Share: Save:

বড়দিন উপলক্ষে বাড়তে চলেছে গোয়াগামী বাস এবং ট্রেনের ভাড়া। ক্রিসমাস বা বড়দিনকে কেন্দ্র করে বিভিন্ন পর্যটন কেন্দ্র প্রত্যেক বারই কোনও না কোনও পরিকল্পনা করে। সেই উপলক্ষে দেশে-বিদেশের নানা প্রান্ত থেকে এসে জড়ো হন পর্যটকরা। গত দু’বছর সেই জোয়ারে খানিক ভাটা পড়লেও এ বছর একেবারে সাজ সাজ রব।

Advertisement

গোয়া পর্যটকদের কাছে সব সময়েই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে। বিশেষ করে ক্রিসমাসে গোয়া পর্যটকদের কাছে হয়ে ওঠে স্বর্গরাজ্য। এই সুযোগটিকে কাজে লাগিয়েই মুম্বই থেকে গোয়া যাওয়ার বিলাসবহুল বাসগুলির ভাড়া একলাফে বেড়ে হয়েছে প্রায় ২৫০০ টাকা।

চলছে গোয়া কার্নিভাল।

চলছে গোয়া কার্নিভাল। ছবি- সংগৃহীত

তবে বাস মালিকদের তরফে জানানো হয়েছে, ভাড়া বাড়লেও এ বছর ডিসেম্বরের ২৪ থেকে ২০২৩ সালের পয়লা জানুয়ারি পর্যন্ত ৭০ শতাংশ আসন ইতিমধ্যেই বুক হয়ে গিয়েছে। গোয়ার এক ভ্রমণ সংস্থার কর্মী বলেন, “এক সপ্তাহব্যাপী এই ছুটিতে গোয়া ছাড়াও পরিবার-পরিজনদের নিয়ে পর্যটকরা আশপাশে দমন, দিউ, সিলভাসা, লোনাভালা-খান্ডালা, মহাবালেশ্বর ঘুরতে যাওয়ার জন্যও বাসের টিকিট কেটে রেখেছেন।”

শুধু বাসই নয়, পাল্লা দিয়ে বেড়েছে ট্রেনের ভাড়াও। মুম্বই থেকে গোয়াগামী জনশতাব্দী এক্সপ্রেস, কঙ্কনকন্যা এক্সপ্রেস এবং তেজস এক্সপ্রেস ট্রেনগুলির আসন ডিসেম্বরের ২৮ পর্যন্ত পরিপূর্ণ।

Advertisement

গত বছর বড়দিন উপলক্ষে ১২০০ বাস পথে নামিয়েছিলেন বেসরকারি বাস পরিবহণ সংস্থা। কিন্তু এ বছর চাহিদা অনুযায়ী বাড়ানো হয়েছে বাসের সংখ্যাও। “এই মুহূর্তে মুম্বই থেকে গোয়া যাওয়ার বাসের টিকিটের মূল্য ১৬০০ টাকা। কিন্তু ডিসেম্বরের মাঝামাঝি এই টিকিট ৩০০০ টাকায় বিক্রি হবে,” বলেন এক বাস মালিক।

বেসরকারি বাসের পাশাপাশি প্রায় দেড় গুণ বেশি ভাড়া বাড়িয়েছে মহারাষ্ট্র রাজ্য পরিবহণ সংস্থাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.