Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

Fitness: জাহ্নবী কপূরের ফিটনেস ভিডিয়ো দেখে শিখুন পুজোর আগে ছিপছিপে শরীর পেতে কী করবেন

ছিপছিপে শরীর ধরে রাখতে যথেষ্ট পরিশ্রম করেন জাহ্নবী কপূর। মাঝে মাঝেই বদল আনেন নিজের ফিটনেস রুটিনেও। দেখে নিন তাঁর নতুন ভিডিয়ো।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ সেপ্টেম্বর ২০২১ ১০:৪৫
জাহ্নবী কপূর।

জাহ্নবী কপূর।

হাঁপিয়ে গেলেও থামবেন না তিনি। নিয়মিত জিমে গিয়ে কঠোর পরিশ্রম করে ঘাম ঝরাচ্ছেন। শরীরচর্চা নিয়ে কোনও রকম আপোস করতে নারাজ শ্রীদেবী-কন্যা জাহ্নবী কপূর। ছিপছিপে শরীর ধরে রাখতে কী ধরনের ব্যায়াম করেন তিনি, মাঝে মাঝেই সেই ভিডিয়ো তিনি পোস্ট করেন ইনস্টাগ্রামে। আবার কখনও যে জিমে তিনি ওয়ার্কআউট করেন, সেখানকার তরফ থেকেও ভিডিয়ো ভাগ করে নেওয়া হয় নেটমাধ্যমে। সম্প্রতি তেমনই একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে পায়ের পেশিগুলি শক্তিশালী করতে এবং পায়ের গঠন ঠিক রাখতে কোন ধরনে ফিটনেস-রুটিন মেনে চলছেন জাহ্নবী।

Advertisement

ভিডিয়োয় দেখা যাচ্ছে জাহ্নবী কোন ধরনের ব্যায়াম করেন পায়ের জন্য। সাইক্লিং এবং স্কোয়াট ছাড়াও ওয়েট নিয়ে স্কোয়াট এবং রেজিস্ট্যান্স ব্যান্ড ট্রেনিং করেন তিনি। তা ছাড়াও রয়েছে আরও নানা ধরনের ব্যায়াম। জাহ্নবী যে শরীরচর্চায় একদমই ফাঁকি দেন না, তা এই ভিডিয়ো দেখেই স্পষ্ট।



নিয়মিত জিমে যান জাহ্নবী। শরীরচর্চা সেরে বেরোনো সময়ে তাঁর প্রচুর ছবি মাঝে মাঝেই দেখা যায় নেটমাধ্যমে। তবে তিনি একই ধরনের ব্যায়াম রোজ করেন না। আপনিও যদি ঠিক মতো ওজন ঝরিয়ে রোগা হতে চান, সপ্তাহে প্রত্যেক দিন একই রকম ব্যায়াম না করে নানা ধরনের শরীরচর্চা ঘুরিয়ে ফিরিয়ে করুন। তা হলে একঘেয়েমিও কাটবে এবং বেশি উপকারও পাবেন।জাহ্নবী ওয়েট ট্রেনিং এবং কার্ডিয়ো ছাড়াও সপ্তাহে বেশ কিছু দিন পিলাটিস করেন। তারকা-প্রশিক্ষক নম্রতা পুরোহিতের কাছে পিলাটিস শেখেন তিনি। সেখানে তাঁকে মাঝে মাঝে সঙ্গ দেন সারা আলি খানও। দু’জনে একসঙ্গে পিলাটিস করার ভিডিয়োও ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে।


তা হলে আর দেরি কেন? এই ভিডিয়োগুলি দেখে যদি অনুপ্রাণিত হন, তা হলে এখন থেকেই শুরু করে দিন শরীরচর্চা। পুজোর আগে আপনিও বলিউড খ্যাতনামীদের মতোই ছিপছিপে শরীর পাওয়ার লক্ষ্য স্থির করে ফেলুন।

আরও পড়ুন

Advertisement