Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Weird but True

মাস ছয়েক ধরে অজান্তেই শৌচাগারের জল খেয়ে আসছেন যুগল, কী ভাবে ঘটল এমন বিপত্তি?

বাড়িটির পানীয় জলের ব্যবস্থা কেমন, তা দেখতে লোক ডাকেন ওই ব্যক্তি। তারা জলের গুণগত মান পরীক্ষা করে জানান, সেই জল খাওয়ার উপযুক্ত নয়।

Couple accidentally drink toilet water for 6 months.

জল থেকেই বিপদের শুরু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেজিং শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৯:৩১
Share: Save:

সর্দি, কাশি, জ্বর— কিছুই হয়নি। তা-ও কিছুতেই কাশি কমছিল না যুগলের। সঙ্গে অস্বাভাবিক হারে চুল পড়া এবং মুখময় ব্রণ। এমন সব উপসর্গ দেখা দিয়েছিল বেশ কিছু দিন ধরেই। কিন্তু তার কারণ খুঁজে পাচ্ছিলেন না কেউই। অবশেষে জানা গেল, মাস ছয়েক ধরে শৌচাগারের জল খেয়েই এমন দশা হয়েছে তাঁদের। ঘটনা বেজিংয়ের।

ট্যান নামের এক ব্যক্তি তাঁর সঙ্গিনীর সঙ্গে মাস ছয়েক ধরেই একটি বাড়িতে ভাড়া ছিলেন। এমনিতে সব ঠিকই ছিল। তবে হঠাৎ শরীরে নানা রকম উপসর্গ দেখা দিতে শুরু করায় সন্দেহ হয় তাঁদের। প্রথমে ঘরোয়া টোটকা, তার পর চিকিৎসকের কাছে গিয়ে কোনও লাভ না হওয়ায়, বাড়িটির পানীয় জলের ব্যবস্থা কেমন, তা দেখতে লোক ডাকেন ওই ব্যক্তি। তাঁরা জলের গুণগত মান পরীক্ষা করে জানান, সেই জল খাওয়ার জন্য নয়। শেষমেশ কলের মিস্ত্রি এলে জানা যায়, এত দিন ধরে ওই দম্পতি যে জল খেয়ে আসছেন, তা আসলে শৌচাগারের। রান্না করা, বাসন ধোয়া, কাপড় কাচা— সব কিছুর জন্যই ওই জল ব্যবহার করে আসছিলেন যুগল। কলের মিস্ত্রি জানান যে, বাড়িটিতে খাওয়ার জলের পাইপের সঙ্গে শৌচাগারের পাইপ কোনও ভাবে এক হয়ে যাওয়াতেই এই বিপত্তি। পাইপের মেরামতি হলেও তাঁদের শারীরিক অবস্থা মোটেও ভাল ছিল না। বাড়ির মালিকের থেকে ক্ষতিপূরণ আদায় করে তবেই বাড়ি ছাড়েন যুগল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Toilet Weird water
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE