Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mother and Child

সন্তানের কান্নায় নাচ থামালেন মা, প্রতিযোগিতার মঞ্চে নিয়ে এলেন শিশুকে, ভাইরাল হল ভিডিয়ো

সন্তানের যে কোনও সুবিধা বা অসুবিধা দেখার দায়িত্ব অভিভাবকের। কিন্তু সন্তানের কাছে তার মায়ের জায়গা সবার উপরে।

ছবি- প্রতীকী

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৬:১৯
Share: Save:

সারা দিন যেমন ভাবেই কাটুক না কেন, রাতে মাকে চাই। বিশেষ করে জন্মের পর থেকে অন্তত ৭-৮ বছর বয়স পর্যন্ত এমনই চলতে থাকে। পরিবারের সকলকে ভালবাসলেও ‘মা’ তাদের কাছে এক অপার শান্তির জায়গা। জন্মের পর থেকেই সন্তানের সব অভাব-অভিযোগের খেয়াল রাখা মায়েরাও দিন-রাত জেগে, নিজেদের শখ-আহ্লাদ জলাঞ্জলি দিয়ে, সব ঝড় থেকে আগলে রাখতে চান তাদের। যেখানেই থাকুন না কেন, সন্তানের কান্নার আওয়াজ শুনলে যেন পাতাল ফুঁড়তেও পিছপা হন না তাঁরা। তেমনটাই দেখা গেল সম্প্রতি ভাইরাল হওয়া এক নাচের ভিডিয়োতে।

সেখানে দেখা গিয়েছে, নাচের প্রতিযোগিতায় অংশ নেওয়া এক সন্তানের মা মঞ্চে উঠেছেন। তারই মাঝে সন্তান কেঁদে উঠতেই নিজেকে আর স্থির রাখতে পারলেন না তিনি। কান্না থামাতে মঞ্চেই ডেকে নিলেন। কোলে বসিয়ে একটু আশ্বস্ত করেই আবার ফিরে গেলেন নাচের ছন্দে। সঙ্গে সন্তানকেও নাচের সঙ্গী করে নিলেন।

২ মিনিট ২০ সেকেন্ডের এই ভিডিয়োটি ইতিমধ্যেই ১২ লক্ষ মানুষের মন জয় করেছে। নানা রকম হৃদয় বিদারক মন্তব্যে ভরে গিয়েছে সমাজমাধ্যম। এক জন লিখেছন, “গোটা পৃথিবীকে শাসন করতে পারেন মায়েরা।” আর এক জনের বক্তব্য, “মায়েরা কখনওই তাঁদের দায়িত্ব ভুলে যান না।” নিজেদের সঙ্গে মিল খুঁজে পাওয়া মায়েদের পাশাপাশি, উড়ে এসেছে অন্যান্য সব সমালোচনাও। এক জন লিখেছেন, “তিনি দলের কারও কাছে সাহায্য চাইতেই পারতেন।” তো কেউ লিখেছেন, “বাচ্চাকে এ ভাবে জোর করে, এমন সব অঙ্গ-ভঙ্গি করানো একেবারেই উচিত নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mother and child hub Dancing performance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE