Advertisement
১১ মে ২০২৪
Bizarre

মাথার উপর দু’হাতে ধরা ‘বিশ্বের ভার’, পায়ে প্যাডেল, ভরা বাজারে হু হু বেগে চলছে সাইকেল

জীবনে যে কোনও পরিস্থিতিতে ‘ব্যালেন্স’ করতে পারা জরুরি। কিন্তু সে আর করতে পারেন ক’জন?

ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৫:২৮
Share: Save:

বিভিন্ন ক্ষেত্রের তাবড় তাবড় ব্যক্তিত্বরাও কর্মক্ষেত্র এবং ব্যক্তিগত জীবনে ভারসাম্য রাখতে হিমসিম খান। অথচ সার্কাসে খেলা দেখান যাঁরা, তাঁরা অনায়াসেই কখনও তারের উপর, কখনও পাঁচিলের উপর, আবার কখনও খাড়া দেওয়ালের উপর সাইকেল চালিয়ে মন জয় করেন দর্শকদের। অবশ্য সেই খেলা দেখানোর জন্য বহু দিন ধরেই প্রশিক্ষণ দেওয়া হয় তাঁদের। কিন্তু প্রশিক্ষণ না পেয়েও এমন কৌশল রপ্ত করে ফেলেন অনেকে।

সম্প্রতি তেমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সেখানে দেখা গিয়েছে, ব্যস্ত রাস্তা জুড়ে দৌড়োচ্ছে গাড়ি। তারই মাঝে হাত ছেড়ে সাইকেল চালিয়ে চলেছেন এক দিন আনা দিন খাওয়া কর্মী। মাথায় বাড়ি তৈরির বিভিন্ন সামগ্রী। সে সবই হাত দিয়ে ধরে রেখেছেন তিনি। দেখে বোঝাও যাচ্ছে, তার ভার নেহাত কম নয়। তবু তিনি মনের আনন্দে সাইকেল চালিয়ে যাচ্ছেন। এতটুকুও হাত কাঁপছে না তাঁর। তাই দেখে বিস্ময়ে হতবাক নেটাগরিকরা। ভিডিয়ো দেখে কেউ কেউ মন্তব্য করেছেন, এই কৌশল ওজন ঝরানোর অন্যতম ফন্দিও হয়ে উঠতে পারে। এমন অবস্থায় সাইকেল চালালে যে বেশি শক্তি ক্ষয় হয়। তাই বলে রাস্তায় নয়, জিমে গিয়ে এক বার এই ভাবে সাইকেল চালিয়ে দেখা যেতে পারে। রাস্তায় যদি ভারসাম্য ধরে না রাখতে পারেন, তবে বিপদে পড়তে হতে পারে।

ইতিমধ্যেই পোস্ট করা ভিডিয়োটি ৯ লক্ষ মানুষের নজরে এসেছে। তা দেখে নেটাগরিকদের এক জনের মন্তব্য, ‘‘রুটি-রুজির জন্য কত কিছুই না করতে হয়। না হলে এমন ঝুঁকি কেউ নেয়?’’ অন্য এক জন লিখেছেন, “কাঁধের উপর যখন পেটের দায় থাকে, তখনই এমন আত্মবিশ্বাসের জন্ম হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Cycling Daily life
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE