Advertisement
১৯ এপ্রিল ২০২৪
fashion

বিয়েবাড়ি-পার্টিতে নজর কাড়ছে, ‘কালা কালা চশমা’

ওটি এখন ‘ডার্ক গ্লাস’ নামে পরিচিত। এক কালে একেই লোকে ‘মুন গ্লাস’ নামেও ডেকেছেন।

ডার্ক-গ্লাস।

ডার্ক-গ্লাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৫:২৪
Share: Save:

রাতের বিয়েবাড়িতে হঠাৎ রোদ চশমা? কেন?
সামাজিক অনুষ্ঠানে গেলে আজকাল মাঝেমাঝেই দেখা যায়, চোখে কালো কাচের চশমা দিয়ে ঘুরছেন কেউ কেউ। এ তো আর রোদ চশমা হতে পারে না। তবে এ কী? কেনই বা পরা হচ্ছে?
আরে না না, ওকে সানগ্লাস বলে না। ওটি এখন ‘ডার্ক গ্লাস’ নামে পরিচিত। এক কালে একেই লোকে ‘মুন গ্লাস’ নামেও ডেকেছেন। বিশ্ব জুড়েই ফ্যাশনে এখন আবার নতুন করে ফিরে এসেছে সাজের এই আনুষঙ্গিক।
কেউ বলছেন নিজের দিকে নজর টানতেই এমন সাজ। কেউ বা আবার বলছেন, রাতে গাড়ি চালাতে সুবিধে হয় এই কালো কাচের চশমায়। বিদেশের কিছু পথে, যেখানে বেশি গতিতে গাড়ি চলে, সেখানে এমন কালো চশমায় কিছুটা সুবিধে হয়। সেই থেকেই এই চল। তা-ই ঢুকে পড়েছে এখন ফ্যাশনে।
এ শহরের স্টাইলিস্ট পৌলমী গুপ্ত জানাচ্ছেন, বিশ্বজুড়েই চলছে এই ডার্ক গ্লাস পরার চল। তিনি বলেন, ‘‘সারা দিন অনেক কাজের পরে চোখটা ক্লান্ত দেখালে এই কালো চশমা চোখ ঢেকে একটা নতুন ধরনের লুক তৈরি করে। সে জন্যই অনুষ্ঠান বাড়িতে অনেকে ডার্ক গ্লাস পরেন।’’
তবে কেউ কেউ আবার বলছেন, রাতে এমন চশমা ক্ষতি করতে পারে চোখের। তাই কি?
চিকিৎসক অবশ্য তেমন কোনও আশঙ্কার কথা বলছেন না। বরং চোখের চিকিৎসক শুভাশিস দাস বলেন, ‘‘রাতে কালো কাচের চশমা পরলে নিজে একটু কম দেখতে পারেন মাত্র। তবে দিন হোক বা রাত, কালো চশমা চোখের কোনওই ক্ষতি করে না।’’
অর্থাৎ, ক্লান্ত দিনে ব্যস্ততার মাঝে বিয়েবাড়িতে নিশ্চিন্তে ঢুকে পড়াই যায় পছন্দের ডার্ক গ্লাসটি চোখে দিয়ে। অনুষ্ঠান বাড়ির ঝলমলে আলোয় দেখতে অসুবিধে হওয়ার আশঙ্কা তো আর নেই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fashion Late night party
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE