• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ডেটিং অ্যাপ টিন্ডারের এ বার রূপবদল, আসছে নয়া ফিচার্স

Tinder App
নিজের মনের মতো সঙ্গী বেছে নিতেই এই অ্যাপের উদ্ভব। ছবিঃ শাটারস্টক

ভার্চুয়াল গেম থেকে শুরু করে ভার্চুয়াল প্রেম, ব্যস্ত এই দুনিয়ায় সবাই মজে স্মার্ট ফোনে। হাতে অল্প সময়, তাই বন্ধুত্ব খুঁজতে ভরসা সেই সোশ্যাল মিডিয়া কিংবা অনলাইন ডেটিং অ্যাপ। সেই অ্যাপ-তালিকায় অন্যতম ‘টিন্ডার’।

জনপ্রিয় এই ডেটিং অ্যাপ এ বার দু’টি নতুন আকর্ষণীয় ফিচার্স আনছে। যা রীতিমতো তাক লাগিয়ে দেবে অ্যাপ ব্যবহারকারীদের। প্রথম ফিচার্স ‘সুপার বুস্ট’। আর দ্বিতীয়টি হল ‘রিড রিসিপ্ট’।

অফিসিয়াল ব্লগে টিন্ডার কর্তৃপক্ষ জানিয়েছেন, যাঁরা অ্যাপের টিন্ডার-প্লাস এবং টিন্ডার-গোল্ড সদস্য সুপার বুস্টের মাধ্যমে তাঁদের প্রোফাইল আগের থেকে এ বার প্রায় ১০০ গুণ বেশি দৃশ্যমান হবে। ফলে টিন্ডার-ম্যাচিংয়ের সম্ভাবনাও অনেকটা বাড়বে।

‘রিড রিসিপ্ট’ ফিচার্সের মাধ্যমে কে বা কারা আপনার পাঠানো মেসেজ পড়ছেন বা পড়ছেন-না, এ বার তা-ও জানতে পারবেন টিন্ডার-প্লাস এবং টিন্ডার-গোল্ড সদস্য-সহ বাকি ব্যবহারকারীরা। হোয়াটস্‌অ্যাপ, ফেসবুক মেসেঞ্জারে এই ফিচার্স আগেই চালু ছিল। কিন্তু টিন্ডারে এই প্রথম। আপাতত কয়েকটি দেশেই পরীক্ষামুলক ভাবে এই ফিচার্স দু’টি  চালু করা হবে| তবে কোন কোন দেশে তা মিলবে এখনও স্পষ্ট করেননি টিন্ডার কর্তৃপক্ষ।

২০১১ সালে এই ডেটিং অ্যাপটি বাজারে আসতেই তা নেটিজেনদের মধ্যে প্রচুর জনপ্রিয় হয়ে ওঠে। সামনাসামনি না দেখেই নিজের মনের মতো সঙ্গী বেছে নিতেই এই অ্যাপের উদ্ভব। কোনও ব্যক্তিকে পছন্দ হলে তাঁর প্রোফাইলে গিয়ে ‘রাইট সোয়াইপ’। আর পছন্দ না হলে ‘লেফট সোয়াইপ’। দু’জনেরই যদি একে অপরকে পছন্দ হয় তা হলেই কেল্লাফতে!

সাম্প্রতিক কালে ভারতেও এই অ্যাপটির জনপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। যদিও বিভিন্ন সময়ে নানান সমালোচনার মুখেও পড়েছেন টিন্ডার কর্তৃপক্ষ। কতটা কার্যকরী হবে এই নতুন ফিচার্স? সে অপেক্ষায় আপাতত টিন্ডারপ্রেমীরা।

আরও পড়ুন ঃ ডেটিং অ্যাপে বন্ধুত্ব করে শারীরিক ও আর্থিক ভাবে নিঃস্ব হলেন মহিলা ডাক্তার

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন