Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Summer Season

গরমে ঘামের গন্ধ থেকে মুক্তি চান? এই ভুলগুলি করছেন না তো?

কী ভাবে ডিয়োডোর‌্যান্ট ব্যবহার করলে ভাল ফল পাওয়া যাবে?

কী ভাবে ব্যবহার করবেন এই সুগন্ধী?

কী ভাবে ব্যবহার করবেন এই সুগন্ধী?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২১ ১১:০৬
Share: Save:

গ্রীষ্মে ডিয়োডোর‌্যান্টের ব্যবহার অনেকেই বাড়িয়ে দেন। কিন্তু তার পরেও আশানুরূপ ফল পান না। তার বড় কারণ ডিয়োডোর‌্যান্টের ঠিক করে ব্যবহার না করা।

কী ভাবে ডিয়োডোর‌্যান্ট ব্যবহার করলে ভাল ফল পাওয়া যাবে? রইল সন্ধান।

একটা প্রলেপ নয়: ডিয়োডোর‌্যান্টের একটি মাত্র প্রলেপ বা স্তর ব্যবহার করলে অনেক সময় সুগন্ধ দীর্ঘস্থায়ী হয় না। গরমে বাড়ি থেকে বেরনোর আগে তাই ডিয়োডোর‌্যান্টের একাধিক প্রলেপ লাগানো উচিত। তাতে ঘর্মগ্রন্থিগুলি ঢাকা পড়ে ঠিক করে।

শুধু বগলে নয়: শুধুমাত্র বগলে বা কাঁধে-ঘাড়ে ডিয়োডোর‌্যান্ট ব্যবহার করলে ঘামের গন্ধ পুরোপুরি ঢাকা যায় না। বরং হাঁটুর পিছনে, কোমরেও ব্যবহার করা উচিত ডিয়োডোর‌্যান্ট।

সাত তাড়াতাড়ি নয়: অনেকেই বগলের লোম কামিয়ে সঙ্গে সঙ্গে ডিয়োডোর‌্যান্ট ব্যবহার করেন। এতে যেমন ওই জায়গায় জ্বালা হয়, তেমনই ডিয়োডোর‌্যান্টের কাজের ক্ষমতাও কমে যায়। শেভিংয়ের বেশি কিছুটা সময় পরে ডিয়োডোর‌্যান্ট ব্যবহার করা উচিত।

এক ডিয়োডোর‌্যান্ট বেশি দিন নয়: একই ব্র্যান্ডের ডিয়োডোর‌্যান্ট বেশি দিন ব্যবহার করলে তার ক্ষমতা কমে যায়। ঘর্মগ্রন্থিগুলি একটি বিশেষ ডিয়োডোর‌্যান্টের সঙ্গে ক্রমশ মানিয়ে নেয়। কিন্তু নিরন্তর ব্র্যান্ড বা বিশেষ ডিয়োডোর‌্যান্টটি বদলালে কাজ হবে বেশি।

শুধু সকালে নয়: শুধুমাত্র সকালবেলা বাড়ি থেকে বেরনোর আগে ডিয়োডোর‌্যান্ট ব্যবহার করলে তার কাজ করার ক্ষমতা কমে যায়। বরং রাতে ঘুমাতে যাওয়ার আগে আরও একবার ব্যবহার করুন। তাতে ঘামের গন্ধ কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Summer Season perfume
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE