Advertisement
০৫ মে ২০২৪
Adam Mosseri

এককালে রেস্তরাঁকর্মী ছিলেন ইনস্টাগ্রামের কর্তা, যাত্রাপথ কেমন ছিল, জানালেন অ্যাডাম মোসেরি

সৎ পথে করা কোনও কাজই ছোট হতে পারে না। এ কথা জানলেও বাস্তবে মানতে সমস্যা হয় অনেকের। বন্ধুদের সামনে বলতে অস্বস্তি হয়। তবে ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরির গল্প শুনে অনুপ্রাণিত হচ্ছেন অনেকেই।

Adam Mosseri.

ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৬
Share: Save:

সাধারণ এক জন কর্মচারী থেকে কোনও প্রতিষ্ঠানের সর্বেসর্বা হয়ে ওঠা সহজ নয়। দীর্ঘ এই যাত্রাপথে যে পরিমাণ অধ্যবসায় প্রয়োজন, তা সকলের থাকে না। নিজের জীবনসংগ্রামের সেই কাহিনিই সমাজমাধ্যমে সাধারণ মানুষের সামনে তুলে ধরলেন ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি, যা সাধারণ মানুষের মনে অনুপ্রেরণা জোগাবে। পড়াশোনার পাশাপাশি ছোট থেকেই নিজের খরচ বহন করার জন্য ছোটখাটো কাজ করেছেন অ্যাডাম। কখনও রেস্তরাঁয় ওয়েটার হিসাবে। কখনও আবার বারটেন্ডার হিসাবে। তবে নিজেকে আরও বড় জায়গায় দেখার ইচ্ছা বরাবরই তাঁর ছিল। ধৈর্য, নিজের কাছে করা প্রতিজ্ঞা এবং অধ্যবসায় যে কাউকেই হতাশ করে না, সে কথাই তরুণ প্রজন্মের কাছে উদাহরণ হিসাবে তুলে ধরেছেন তিনি।

রেস্তরাঁর সাধারণ কর্মচারী থেকে প্রযুক্তি শিল্পের প্রধান হয়ে ওঠার আগে অ্যাডাম কাজ করেছেন ফেসবুকেও। নিজের থ্রেড স্টোরিতে তিনি নিজের কাজের বিবর্তন সম্পর্কে পর পর কয়েকটি শব্দ লিখেছেন, যা দেখলেই বোঝা যায়, তাঁর কর্মজীবন শুরু হয়েছিল রেস্তরাঁর কর্মী হিসাবে। তার পর বারটেন্ডার হিসাবেও বেশ কিছু বছর কাজ করেছেন। প্রযুক্তি সংস্থায় ডিজ়াইনার, প্রোডাক্ট ম্যানাজার হিসাবে বেশ কিছু বছর কাজ করার পর অবশেষে ইনস্টাগ্রামের প্রধান হিসাবে আত্মপ্রকাশ করেন অ্যাডাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adam Mosseri Instagram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE