Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Beauty

DIY Facepack: ব্রণর সমস্যা কিংবা ত্বক কালচে হয়ে যাচ্ছে? রূপটানে রাখুন তুলসি পাতা

ত্বকের নানা ধরনের সমস্যার সমাধান রয়েছে তুলসি পাতায়। কারণ এতে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বককে সতেজ করে তোলে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ২১:৩১
Share: Save:

সামনের সপ্তাহে বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরোনোর পরিকল্পনা আছে? কিন্তু আয়নাতে নিজের মুখের দিকে তাকিয়েই কি একটু মনমরা হয়ে গেলেন! ত্বক একটু কালচে হয়ে গিয়েছে, মুখে ব্রণর দাগ! আপনি মেকআপ করতেও তেমন ভালবাসেন না যে, এই সব খুঁতগুলি ঢেকে নেবেন। তাই আপনার চাই ঘরোয়া কোনও রূপটান। ত্বকের কালচে ও নিষ্প্রাণ ভাব এবং ব্রণর সমস্যায় ভুগছেন যাঁরা, তাঁরা কম সময়েই ফিরে পাবেন নিখুঁত ও উজ্জ্বল ত্বক। কী ভাবে? ব্যবহার করুন তুলসির রূপটান। তুলসি পাতায় রয়েছে এমন সব উপাদান, যা ত্বকের নানা সমস্যা দূর করতে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কী কী রূপটান ব্যবহার করতে পারেন?

১) তুলসিপাতার রূপটান: ১০-১৫টি তুলসি পাতা ভাল করে ধুয়ে নিন। তারপর বেটে নিয়ে মুখে লাগান। এতে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বককে সতেজ করে, তাই এটি লাগালে ত্বক হবে উজ্জ্বল।

২) তুলসি, মধু ও মুলতানি মাটির রূপটান: তুলসি পাতাগুলো ভাল করে ধুয়ে নিন। এবার এর সঙ্গে ২ টেবিল চামচ মধু ও মুলতানি মাটি এবং পাতিলেবুর রস মিশিয়ে নিন। সবকটি উপাদান ভাল করে বেটে নিয়ে মুখে লাগান। ব্ল্যাকহেডস-এর সমস্যা কমবে এই রূপটানে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৩) তুলসিও চন্দনের রূপটান: চন্দন বেটে নিয়ে তার সঙ্গে কিছুটা গোলাপ জল মেশান। এবার এতে তুলসি পাতার রস মিশিয়ে দিন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে রাখুন। ত্বকের ব্রণর সমস্যা অচিরেই দূর হবে। আপনি পাবেন একেবারে দাগহীন ত্বক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care Beauty Tulsi Face Pack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE