Advertisement
১৫ জুন ২০২৪
Doctor Removes Bullet from Head

মাথার মধ্যে গুলি নিয়ে ঘুরছিলেন যুবক! ১৮ বছর পর অস্ত্রোপচার করে বার করলেন চিকিৎসকেরা

মাথার মধ্যে বন্দুকের গুলি ঢুকে গিয়েছিল। ১৮ বছর পর তা অস্ত্রোপচার করে বার করা হল।

Doctors removed bullet lodged in man’s head after eighteen years in Bengaluru.

মাথার মধ্যে বুলেট! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৩:৫২
Share: Save:

মাথার মধ্যে ৩ সেন্টিমিটার লম্বা বুলেট নিয়ে ঘুরছিলেন যুবক। ১৮ বছর পর অস্ত্রোপচার করে তা বার করলেন চিকিৎসকেরা। আপাতত সুস্থ আছেন বেঙ্গালুরুর বাসিন্দা বছরের ২৯-এর ওই যুবক।

সূত্রের খবর, যুবকের যখন ১০ বছর বয়স, সেই সময়েই এই দুর্ঘটনা ঘটে। চাষি পরিবারের ছেলে। বাবা-মা দু’জনেই চাষবাস করেন। বছর ১৮ আগে ঘটনার দিন বাবার সঙ্গে মাঠে গিয়েছিলেন তিনি। কিন্তু মাঠ থেকে একাই ফিরছিলেন। সেই সময়ে রাস্তায় কয়েক জনের মধ্যে গন্ডগোল হচ্ছিল। গোলাগুলি চলছিল। তখন গুলি এসে লাগে তাঁর মাথায়। প্রবল রক্তপাত হচ্ছিল। তাঁকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা জানিয়েছিলেন, বুলেট কান ঘেঁষে বেরিয়ে গিয়েছে। তবে এই ঘটনার পর থেকে তিনি আর কানে শুনতে পেতেন না। কিন্তু এ ছাড়া আর কোনও সমস্যা ছিল না।

Doctors removed bullet lodged in man’s head after eighteen years in Bengaluru.

মাথার মধ্যে ৩ সেন্টিমিটার লম্বা বুলেট নিয়ে ঘুরছিলেন যুবক। ছবি: সংগৃহীত।

ঘটনার পর অনেক বছর কেটে গিয়েছে। ওই যুবকের সংসার হয়েছে। তিনি এখন দুই সন্তানের বাবাও। হঠাৎই কিছু দিন আগে তাঁর মাথা যন্ত্রণা শুরু হয়। ওষুধ খেয়ে সাময়িক ভাবে স্বস্তি পাচ্ছিলেন। তবে ওষুধের প্রতিক্রিয়া শেষ হতেই আবার শুরু হত যন্ত্রণা। শেষ পর্যন্ত পরিজনদের পরামর্শে হাসপাতালে যান তিনি। স্ক্যান করতেই দেখা যায় মস্তিষ্কের একটি কোষে লুকিয়ে আছে গুলি। তড়িঘড়ি অস্ত্রোপচার করে গুলি বার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bullet Head Bangalore doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE