Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

Short Hairstyle: শাড়ির সঙ্গে ছোট চুল বেমানান? মান্ধাতার আমলের ধারণা বদলান এই পুজোয়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ অক্টোবর ২০২১ ১৬:০০
ইয়ামি গৌতম।

ইয়ামি গৌতম।

শাড়ি, সালোয়ার, লেহঙ্গার সঙ্গে ছোট করে কাটা চুল মানাবে না ভাবছেন? পুজোর সময়ে কী ভাবে সাজবেন বুঝতে পারছেন না? ভারতীয় পোশাকের সঙ্গে ছোট চুল বেমানান, তা প্রথমেই ভুল যান। কী ভাবে সাজতে হবে, তা জেনে গেলেই যে কোনও পোশাকের সঙ্গে ছোট চুল মানিয়ে যাবে। হাতের কাছে কিছু জিনিস মজুত থাকলেই আপনার মুশকিল অনেকটা আসান হয়ে যাবে। তার পরেও যদি বুঝতে না পারেন কী ভাবে সাজবেন, বলিউ়ড বা হলিউ়ডের তারকাদের দেখে শিখে নিন।

১। ড্রাই শ্যাম্পু
ছোট চুল অনেক সময় নেতিয়ে প়ড়ে। কিন্তু যদি চুল ঘন দেখায়, তা হলে সব সাজের সঙ্গেই দারুণ মানিয়ে যায়। চটজলদি চুল ঘন করার সবচেয়ে সহজ উপায় ড্রাই শ্যম্পু। বাজারে এখন অনেক সংস্থার ড্রাই শ্যাম্পু সহজেই পাওয়া যায়। চুলের গোড়া ফাঁক করে স্প্রে করতে হবে। একটু দুরত্ব রেখে স্প্রে করবেন। তারপরে আঙুলের সাহায্য মাসাজ করতে হবে কিছু ক্ষণ। নিমেষে চুল অনেক বেশি ফুরফুরে হয়ে উঠবে। চুল অনেক বেশি ঘন লাগবে।

Advertisement
এমা স্টোন।

এমা স্টোন।


২। হেয়ার স্প্রে
চুল এলোমেলা করে রাখবেন? নাকি এক দিকটা উঁচু করে রেখে, অন্য দিকটা ভাল করে আঁচড়ে ক্লিপ লাগিয়ে দেবেন? চুলের কায়দা যেমনই হোক, হেয়ার স্প্রে ব্যবহার করতেই হবে। যাতে ভিড়ের মাঝে চুল নষ্ট না হয়ে যায়। নানা ভাবে চুল বাঁধলে এখন অনেকেই স্প্রে ব্যবহার করেন। কিন্তু ছোট চুলের জন্য সেটা আরও জরুরি। বিশেষ করে যদি সাময়িক ভাবেচুলে ঢেউ খেলানো কায়দা করেন বা কোঁকড়া করে নেন। সেটা যাতে কয়েক ঘণ্টা ঠিক থাকে, তার জন্য হেয়ার স্প্রে ব্যবহার করা আবশ্যিক।

প্রিয়াঙ্কা চোপড়া।

প্রিয়াঙ্কা চোপড়া।


৩। বিনুনি করুন

ছোট চুলে নানা রকম বিনুনি করতে পারলে, একদম অন্য রকম দেখতে লাগবে। ডাচ ব্রেড বা ফ্রেঞ্চ ব্রেড করতে পারেন। চুলের যে কোনও একটা অংশ এই ধরনের কোনও বিনুনি করতে পারলে চুলের কেশসজ্জায় অন্য মাত্রা আসবে।

৪। ক্লিপ-হেয়ারব্যান্ড-ফিতে

ছোট চুলের জন্য নানা রকম ক্লিপ কিনতে পারেন। এখন নানা রকমের মাথার স্কার্ফ বা হেয়ানব্যান্ডও পাওয়া যায়। পাথর বসানো ক্লিপ বা ব্যান্ডানাও আপনার কেশসজ্জা করে তুলবে বাকি পাঁচ জনের চেয়ে আলাদা।

আরও পড়ুন

Advertisement