Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

Durga Puja 2021: নেটমাধ্যমে পুজোর প্রেম খুঁজবেন? কয়েকটি বিষয়ে সতর্ক থাকুন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ অক্টোবর ২০২১ ১৫:৩৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পুজো মানেই নতুন প্রেম। বিশেষ করে কম বয়সিদের জন্য এই সময়টি বেশ মজার। তবে আগের মতো আর কেউ প্রেম খুঁজতে মণ্ডপে মণ্ডপে ঘোরেন না। এখন রূপসী বা সুপুরষদের খোঁজ মেলে ডেটিং অ্যাপেই। পুজোর সময়ে যেহেতু সকলেই একটু প্রেম করার মুডে থাকেন, তাই ‘ম্যাচ’ হয়ে যাওয়ার সম্ভবনা অনেক বেশি। টিন্ডার বা বাম্বলের মতো ডেটিং অ্যাপ যাঁরা ব্যবহার করেন, তাঁরা জানেন যে দূরত্বটাও ‘ম্যাচ’ হওয়ার একটি বড় মাপকাঠি। পুজোর সেই চিন্তা খুব একটা নেই। কারণ দিনরাত সকলে রাস্তায় ঘুরে ঘুরে ঠাকুর দেখছেন। তাই সঙ্গী মিলে যেতে পারে সহজেই।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


আনন্দে ভেসে যাওয়ার আগে কিছু জিনিস মাথায় রাখাই ভাল। ডেটিং অ্যাপের মাধ্যমে হয়তো এক জনের সঙ্গে ডেট ঠিক হল। কিন্তু যাওয়ার আগে কিছু বিষয়ে অবশ্যই খেয়াল রাখবেন।

১। পুজো মানে অবাধ স্বাধীনতা। তাই অনেক সময়েই উচ্ছ্বাস লাগামছাড়া হয়ে পড়ে। কিন্তু প্রচুর ‘ম্যাচ’ হচ্ছে বলেই কোনও ঝুঁকি নিয়ে ফেলবেন না। বুদ্ধি-বিবেচনা কাজে লাগান। সন্দেহজনক কোনও অনুরোধ যদি অন্য জন করেন, তা হলে সেই ডেট এড়িয়ে যাওয়াই ভাল।

২। অচেনা, নির্জন জায়গায় যাবেন না। পুজোর মণ্ডপে বা কোনও মেলায় প্রথমে দেখা করুন। গল্প করে ভাল লাগলে তবেই এগোবেন।

৩। পুজোর সময়ে লোক ঠকানোর প্রবণতা বেড়ে যায়। তাই নিজের টাকা-পয়সা, দামি জিনিসের বিষয়ে সাবধান। আপনার ডেট যেন ভুলিয়ে সব নিয়ে না পালায়।

৪। কোথায় যাচ্ছেন, কী ভাবে যাচ্ছেন, কী পরিকল্পনা তা অন্তত এক জন প্রিয় বন্ধুকে জানিয়ে রাখুন। লাইভ লোকেশন অন রাখতে পারেন হোয়াটসঅ্যাপে। যাতে আপনার উপর নজর রাখতে পারেন বন্ধুরা। কোনও গাড়িতে উঠলে তার নম্বর জানিয়ে রাখুন।

৫। ডেট কি কোনও পানশালায়? নিজের ক্ষমতা বুঝে খাবেন। সারা ক্ষণ নিজের ড্রিঙ্কের দিকে নজর রাখুন যাতে কেউ কিছু মিশিয়ে না দিতে পারেন।

৬। পুজোর সময়ে বেপরোয়া হয়ে পড়ার প্রবণতা বাড়ে। তাই প্রথম ডেটেই রাত কাটানোর মধ্যে এক রকম রোমাঞ্চ থাকতে পারে, কিন্তু ততটা ঝুঁকি না নেওয়াই ভাল। অল্প কিছু ক্ষণের জন্য দেখা করুন। দেখা করার পর আপনার ডেট কোনও পার্টিতে আমন্ত্রণ জানালে বা হঠাৎ লং ড্রাইভে যেতে চাইলে সতর্ক হন।

৭। ফোনে যেন অনেকটা চার্জ থাকে। প্রয়োজনে পাওয়ার ব্যাঙ্ক অবশ্যই নিয়ে যাবেন।

আরও পড়ুন

Advertisement