Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

Celeb Hairstyle: সপ্তমীর সন্ধ্যায় চুল বাঁধবেন কী করে? বলিউডের খ্যাতনামীদের দেখে শিখুন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ অক্টোবর ২০২১ ১৭:৪৫
কৃতী শ্যাননের মতো লাল আর সাদা মিশিয়ে ফুলের মালা দারুণ মানাবে।

কৃতী শ্যাননের মতো লাল আর সাদা মিশিয়ে ফুলের মালা দারুণ মানাবে।

সপ্তমীতে সাজছেন কী ভাবে? কুর্তা পালাজো না কি শাড়ি বা ঘাগরা স্কার্ট? পোশাক যেমন হবে, সেই অনুযায়ী বেছে নিতে হবে গয়না, জুতো এবং রূপটান। এগুলি অনেক মেয়েই পুজোর আগে থেকে বেছে রাখেন। কিন্তু কেশসজ্জা নিয়ে অতটা কেউ ভাবেন না। এবং শেষ মুহূর্তে ঝামেলায় পড়ে যান, যে ঠিক কোন কায়দা মানাবে চুলে। তবে এই ধরনের সমস্যায় পড়লে একটি খুবই সহজ সমাধান রয়েছে। বলিউ়ড খ্যাতনামীদের দেখে শিখে নিন। কোন পোশাকের সঙ্গে কোন চুলের কায়দা মানাবে, তার একটি স্বচ্ছ ধারণা হয়ে যাবে। কিছু চিরন্তন হেয়ারস্টাইলের উদাহরণ রইল।

ফ্রেঞ্চ ব্রেড
এই ধরনের বিনুনি উৎসবের সাজের সঙ্গে দারুণ মানায়। আলিয়া ভট্টের মতো সামনেটা দু’ভাগে ভাগ করে ফ্রেঞ্চ ব্রেড করতে পারেন। কিছু চুল বার করে রাখুন। বাকি চুলে একটু চুল কোঁক়ড়া করার যন্ত্র দিয়ে হাল্কা ঢেউ তৈরি করে নেবেন।

Advertisement
আলিয়া ভট্টের মতো সামনেটা দু’ভাগে ভাগ করে ফ্রেঞ্চ ব্রেড করতে পারেন।

আলিয়া ভট্টের মতো সামনেটা দু’ভাগে ভাগ করে ফ্রেঞ্চ ব্রেড করতে পারেন।


খোঁপায় ফুল
শাড়ি পরে অনেক ঘুরোঘুরি করতে হবে? তা হলে চুল পরিপাটি করে বেঁধে খোঁপা করে নেওয়াই ভাল। সে ক্ষেত্রে খোঁপায় বেল বা জুইয়ের মালা লাগাতে পারেন। কৃতী শ্যাননের মতো লাল আর সাদা মিশিয়ে ফুলের মালাও দারুণ মানাবে।
ব্রেডেড বান
সন্ধেবেলা কোনও বন্ধুর বাড়িতে জমিয়ে আড্ডা। তা হলে সালোয়ার বা পালাজোর সঙ্গে চলবে একটু এলোমেলো খোঁপা। সামনে দু’ভাগে ভাগ করে ডাচ ব্রেড করুন। তার পর বাকি চুল দিয়ে খোঁপা করে নিন। হয়ে গেলে কিছু চুল ইচ্ছে করে বার করে নিন। যাতে একটি আলগা সৌন্দর্য থাকে পুরো সাজে।

আরও পড়ুন

Advertisement