Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bizarre

মাটি থেকে প্রায় হাজার ফুট উঁচুতে প্রসববেদনা, ককপিট ছেড়ে ‘ধাত্রী’র ভূমিকায় বিমানচালক!

বিমান আকাশে ওড়ার বেশ কিছু ক্ষণ পর মাঝ আকাশে হঠাৎ প্রসববেদনা শুরু হয় এক যাত্রীর। পরিস্থিতি প্রতিকূল দেখে ককপিট ছেড়ে বেরিয়ে আসেন বিমানচালক।

During flight to thailand, pilot helps to deliver baby in the air

বিমানচালক যখন ‘ধাত্রী’। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ২০:০৪
Share: Save:

তাইওয়ানের তাইপেই শহর থেকে ব্যাঙ্কক যাওয়ার বিমান ছেড়েছিল ঠিক সময়েই। আকাশে ওড়ার বেশ কিছু ক্ষণ পর মাঝ আকাশে হঠাৎ প্রসববেদনা শুরু হয় এক যাত্রীর। পরিস্থিতি প্রতিকূল দেখে ককপিট ছেড়ে বেরিয়ে আসেন বিমানচালক জাকারিন সরানরাক্সুল। মাটি থেকে হাজার ফুট উঁচুতে বিমানের শৌচাগারে জন্ম হয় ফুটফুটে এক শিশুর।

একটি প্রতিবেদনে বলা হয়েছে, ব্যাঙ্ককগামী ওই বিমানের শৌচাগারে প্রসববেদনায় কাতরাতে থাকা যাত্রীকে দেখে বিমানসেবিকা খবর দেন চালক জাকারিনকে। ককপিটের দায়িত্ব সহ-বিমানচালকের হাতে দিয়ে পরিস্থিতি দেখতে আসেন তিনি। এমন পরিস্থিতিতে বেশির ভাগ ক্ষেত্রেই বিমানের জরুরি অবতরণ করানো হয়। তবে এ ক্ষেত্রে সেই সময়টুকুও ছিল না। জাকারিন নিজেই ‘ধাত্রী’র ভূমিকায় অবতীর্ণ হন। প্রসব সম্পন্ন হয় নির্বিঘ্নেই। জাকারিন এক সাক্ষাৎকারে বলেন, “বিমানচালক হিসেবে কাজ করছি প্রায় ১৮ বছর। এর আগে কখনও এমন অভিজ্ঞতার মুখোমুখি হইনি। সদ্যোজাতটিকে সুস্থ ভাবে পৃথিবীর আলো দেখাতে পেরে আমার গর্ব হচ্ছে। নতুন মা-ও সুস্থ রয়েছেন। ওই বিমানে থাকা অন্যান্য কর্মীরা ওর নাম রেখেছেন ‘স্কাই’।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pilot Captain Cabin Crew New Born sky
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE