Advertisement
০২ মে ২০২৪
European Airline

বিমানে এ বার থাকবে প্রাপ্তবয়স্কদের জন্য বিশেষ কক্ষ, কী কী সুবিধা থাকবে সেখানে?

কোরেন্ডন এয়ারলাইন্স ১৬ বছরের উপরের যাত্রীদের জন্য নতুন পরিষেবা চালু করতে চলেছে। প্রাপ্তবয়স্ক যাত্রীদের জন্য বিমানে চড়লেই থাকছে বিশেষ সুবিধা।

বিমানে প্রাপ্তবয়স্কদের জন্য বিশেষ কক্ষ।

বিমানে প্রাপ্তবয়স্কদের জন্য বিশেষ কক্ষ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নেদারল্যান্ডস শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৮:০৮
Share: Save:

এ বার বিমানে থাকবে প্রাপ্তবয়স্কদের জন্য বিশেষ কক্ষ। সম্প্রতি এক ইউরোপীয় বিমান সংস্থা এমনই ঘোষণা করেছে। হয়তো আপনি বিমানে ঘুমিয়ে আছেন, হঠাৎই কোনও এক শিশুর তারস্বরে কান্নায় আপনার ঘুমের বারোটা বাজল। বিমানে চড়ে অনেক যাত্রীই এমন সমস্যার মুখোমুখি হন।

কোরেন্ডন বিমান সংস্থা ১৬ বছরের উপরের যাত্রীদের জন্য নতুন পরিষেবা চালু করতে চলেছে। এই স্কিমের মাধ্যমে ১৬ বছর বয়সের উপরের যাত্রীদের জন্য বিমানের একটি বিশেষ জায়গায় কিছু আসন বরাদ্দ করা থাকবে। যাত্রীরা চাইলে আগে থেকেই সেই নির্দিষ্ট জায়গায় নিজেদের আসন বুক করতে পারবে। আগামী নভেম্বর মাস থেকেই এই পরিষেবার সুযোগ নিতে পারবেন যাত্রীরা।

বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই বিশেষ জায়গাটি মূল বিমানের আর পাঁচটি আসনের থেকে একেবারে আলাদা রাখা হবে। পর্দা ও ক্যাবিনেট দিয়ে এই বিভাগটি আলাদা কক্ষের মতো করে তৈরি করা হবে। শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য বরাদ্দ বিমানের সামনের দিকের অংশটিতে অতিরিক্ত লেগরুম-সহ ৯টি সাধারণের তুলনায় বড় আসন এবং ৯৩টি সাধারণ আসন থাকবে। সাধারণ আসনগুলি ভাড়া হবে ৪৯ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৪,০৫০ টাকা) এবং সাধারণের তুলনায় বড় আসনগুলির ভাড়া হবে ১০৮ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৮,৯২৬ টাকা)।

তবে নেদারল্যান্ডসে এ রকম উদ্যোগ প্রথম হলেও সারা বিশ্বে আরও বেশ কিছু বিমান সংস্থা আছে, যারা আগেই এ রকম ব্যবস্থা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE