Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Relationship Tips: সঙ্গীর সঙ্গে সাক্ষাৎ একঘেয়ে হয়ে যাচ্ছে? যুগলে করার মতো রয়েছে অনেক কিছুই

ছুটির দিনে সঙ্গীর সঙ্গে বেরোলেই সেই শপিং মল বা রেস্তরাঁ? একসঙ্গে অন্য ভাবেও সময় কাটানো যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ অক্টোবর ২০২১ ১৮:৫০
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

সম্পর্কের অনেক দিন হয়ে গিয়েছে। বিছানার উষ্ণতাও কমে এসেছে। তাই ডেট মানে যেন শুধুই শপিং মল কিংবা কোথাও খেতে যাওয়া। বড্ড একঘেয়ে লাগছে! কথাও যেন ফুরিয়ে এসেছে। শুরু দিকের দিনগুলির কথা মনে পড়লেও কষ্ট হয়। মনে প্রশ্ন জাগে, সম্পর্কটাও কি একঘেয়ে হয়ে উঠছে?

এমন কিন্তু নয়। সম্পর্কের বন্ধন আরও গভীর করতে দু’জনে একসঙ্গে অনেক কিছুই করা যায়। এক জন উৎসাহ না নিলেও অন্য জন যদি একটু বেশি উদ্যোগী হয়ে নতুন কিছু শুরু করেন, তা হলেও দেখবেন সম্পর্ক আরও মধুর হয়ে উঠছে। কোনও একটি ছুটির দিন কাফের বদলে পাড়ার চায়ের দোকান থেকে চা খান, শপিং মল না গিয়ে কলকাতা জাদুঘরে কাটান। কিন্তু আরও দীর্ঘ দিন ধরে যদি যুগলে নতুন কোনও কাজ করতে চান, তা হলে নীচের তালিকায় চোখ বুলিয়ে নিন।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


জঙ্গলে বেড়াতে যান

কোনও এক দিন একসঙ্গে চিড়িয়েখানা গিয়ে দেখুন। অনেক সময়ে শৈশবের কাছাকাছি পৌঁছে যাওয়াও খুব জরুরি। যদি দু’জনেই বিষয়টি উপভোগ করেন, তা হলে একসঙ্গে কোনও জঙ্গল সাফারিতেও যেতে পারেন। বা একসঙ্গে কোনও জাতীয় উদ্যানে ঘুরে আসতে পারেন।

কোনও বাদ্যযন্ত্র শিখুন

দু’জনেই সঙ্গীত ভালবাসেন? তা হলে একসঙ্গে কোনও নতুন বাদ্যযন্ত্র শিখতে পারেন। অনেকটা সময় একসঙ্গে কাটাতে পারবেন। নতুন কিছু শেখার উত্তেজনাও একসঙ্গে উপভোগ করতে পারবেন।

পিকনিক করতে যান

কিছু দিন পরই এসে যাবে শীতের মরসুম। ফুরফুরে আবহাওয়ায় বেরিয়ে পড়ুন দু’জনে। গাড়ি করে দীর্ঘ সফরে যান। সঙ্গে খাবার-দাবার নিয়ে নেবেন। কোথাও গিয়ে একটি চাদর পেতে বসে পড়ুন।

হেঁশেলে অভিযান

দু’জনেই কি দেশ-বিদেশেরে খাবার খেতে ভালবাসেন? তা হলে রান্নাঘরে কোনও ছুটির দিনে একসঙ্গে নতুন কোনও পদ তৈরি করার চেষ্টা করুন। ভাল হলে তো দারুণ ব্যপার। যদি ঠিক মতো না-ও হয়, তা হলেও অভিজ্ঞতাটি উপভোগ করুন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement