Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Nirmala Sitaraman

লাল পেড়ে সাদা শাড়ির সাজে বাজেট পেশ অর্থমন্ত্রীর

এ বারের বাজেটে তাঁর সাজে যেন একটু বাঙালিয়ানার ছোঁয়া দেখা গেল!

নির্মলা  সীতারামন।

নির্মলা সীতারামন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ১২:৩৩
Share: Save:

সাদা লাল পাড় শাড়ি। আলগা করে বাঁধা চুল। ছোট্ট লাল টিপ। গলা-কান-হাতে হাল্কা সোনার গয়না। বাজেট অধিবেশন কক্ষে ঢুকলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী!

অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সাজ বারবার নজর কেড়েছে। পুরনো সেই ব্রিফকেস হাতে বাজেট পেশ করতে আসার ধারা অনেক আগেই ভেঙে দিয়েছেন তিনি। এই বাজেটে তাঁর সাজে যেন একটু বাঙালিয়ানার ছোঁয়া দেখা গেল!

তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন, এমন বাজেট আগে কখনও দেখা যায়নি। এ বার করোনার মরসুমে কাগজহীন বাজেট পেশ করা হচ্ছে এই দেশে। সকালে তাই অর্থমন্ত্রীকে অধিবেশন কক্ষে উপস্থিত হতে দেখা গেল লাল খাপে মোড়া ট্যবলেট হাতে। তারই সঙ্গে নজর টানল তাঁর পরনের শাড়ি। মানানসই ভাবে লাল রং রয়েছে অর্থমন্ত্রীর সাজে। চওড়া লাল পাড়ের পচমপল্লি সিল্ক। পাড়ে কাজ করা রয়েছে সাদা ও হলুদ রঙে। অন্য দিকে রয়েছে সবুজেরও হাল্কা ছোঁয়া। তবে লাল রং কমাতে পারেনি বাজেট অধিবেশনের গাম্ভীর্য। বরং গায়ের সাদা রঙের সঙ্গে লালের মিশেল গুরুত্ব বাড়িয়ে দিয়েছে সাজের।

অনেকেই বলছেন, বাজেট অধিবেশনে লাল রঙের সাজে উপস্থিত হওয়ার আলাদা গুরুত্ব আছে। লালকে শুভ রং বলেই মনে করা হয় এই দেশে। তাতে হলুদের ছোঁয়া আরও সে ইঙ্গিতকে মজবুত করছে। অন্য শুভ কাজে যেমন লাল রঙের ব্যবহার হয়, এই কাজেও তেমন ভাবেই লাল রং জায়গা পেয়েছে!

কলকাতা শহরের স্টাইলিস্ট পৌলমী গপ্ত বলছেন, ‘‘অর্থমন্ত্রীর সাজ দেখেই আজ খানিক যেন এ বারের বাজেটের প্রতি ভরসা জাগল। অর্থমন্ত্রীকে খুবই অভিজাত দেখাচ্ছে। বাঙালি হিসেবে শিখেছি, লাল পাড় সাদা শাড়ি শুভ কাজে ব্যবহার করতে হয়। সেই সাজে কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে দেখে ভাল লাগল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirmala Sitaraman fashion Budget
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE