Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Makeup

Men in Makeup: পুরুষদের জন্য বিশ্বের প্রথম মেকআপ বিপণি খুলল লন্ডনে। কিনছেন কারা

কতজন পুরুষ মেকআপ ব্যবহার করেন? সংখ্যাটা আপনার আন্দাজের চেয়ে বেশি। তাই তাঁদের জন্য খুলল মেকআপ বিপণি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১৭:২৫
Share: Save:

পুরুষদের জন্য বিশেষ ভাবে তৈরি ফাউন্ডেশন, টিন্টেড ময়েশ্চারাইজার, ব্রো জেল এবং কনসিলারের পশরা সাজিয়ে বিশ্বের প্রথম পুরুষেদর মেকআপ বিপণি খুলল লন্ডনে। ‘ওয়ার পেন্টা ফর মেন’ নামে এক প্রসাধনী সংস্থা এই বিপণি শুরু করেছে। কিন্তু পুরুষরা কতটা মেকআপ করেন, যে তাঁদের জন্য আলাদা দোকান খুলতে হল?

আপনি যতটা ভাবছেন, মেকআপ করা পুরুষদের সংখ্যা আদপে তার থেকে বেশি। এখানে শুধু রূপান্তকামী পুরুষদের বা যে পুরুষদের নারী সাজ পছন্দ, শুধু তাঁদের কথা বলা হচ্ছে না। আপনার প্রিয় অভিনেতা কিন্তু সর্বক্ষণই মেকআপ করছেন। যে ছেলেরা মডেলিং করেন, তাঁদের পেশার কারণে মেকআপ করা আবশ্যিক। তবে এ ছাড়াও পাঁচজন সাধারণ পুরুষ যাঁরা আমাদের চারপাশে ঘোরাফেরা করছেন, তাঁরাও অনেকে মেকআপ করে থাকেন। কেউ রোদে-পোড়া ভাব কমাতে, কেউ চোখের তলার কালি ঢাকতে, কেউ আবার পক্সের দাগ মিলিয়ে দিতে। আত্মবিশ্বাস বাড়াতে এবং নিজের চেহারা নিয়ে হীনমন্যতা কাটিয়ে উঠতে মেকআপ একটি ভাল উপায় হতে পারে বলে মনে করেন অনেকেই।

পুরুষদের মেকআপের বিপণি।

পুরুষদের মেকআপের বিপণি।

সেই ভাবনা থেকেই লন্ডনের বিপণিতে শুধু ছেলেদের প্রসাধনীই নয়, রয়েছে একটি আস্ত গ্রুমিং এবং কাউন্সিলিংয়ের অংশও। ছেলেরা দোকানে এসে মনোবিদদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন এখানে। তাঁদের চেহারা নিয়ে কোনও রকম হীনমন্যতা থাকলে তা নিয়ে খোলামেলা আলোচনা করতে পারবেন মনোবিদদের সঙ্গে। পাশাপাশি তাঁরা সালোঁয় গিয়ে গ্রুমিংয়ের সুযোগও পাবেন।

ছেলেদের প্রসাধনী।

ছেলেদের প্রসাধনী।

সংস্থার তরফে জানানো হয়েছে, ছেলেদের মেকআপ করা নিয়ে যে বস্তাপচা ধারণাগুলি সকলের মধ্যে রয়েছে, সেগুলি ভাঙার জন্যই ছোট্ট প্রয়াস এই মেকআপ বিপণি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mental Health Makeup Councelling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE