Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Fitness

‘ফিট না থাকলে মারামারি করবেন কী ভাবে?’ শরীরচর্চার প্রেরণা জোগালেন ফিটনেস প্রশিক্ষক

ফিট থাকার নেপথ্যে একটা প্রেরণা থাকা ভাল। সম্প্রতি দিল্লির এক ফিটনেস প্রশিক্ষক ভিডিয়ো বার্তার মাধ্যমে মজার ছলে শরীরচর্চার উৎসাহ জোগালেন।

রাজনের বানানো ভিডিয়োটি মূলত শরীরচর্চা করার উপকারিতা নিয়ে।

রাজনের বানানো ভিডিয়োটি মূলত শরীরচর্চা করার উপকারিতা নিয়ে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৮:৫৬
Share: Save:

সুস্থ থাকতে শরীরচর্চা করা জরুরি। সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তবে শরীরচর্চার করার একটা প্রেরণা থাকলে ভাল হয়। তাতে আলাদা একটা উৎসাহ পাওয়া যায়। অনেকেই শরীরচর্চা করেন রোগা হবেন বলে। কেউ পেশার প্রয়োজনে, আবার কেউ জিম করেন ভালবাসেন বলে। তবে যে কারণেই হোক ফিট থাকার নেপথ্যে একটা প্রেরণা থাকলে ভাল। তেমনটাই মনে করেন দিল্লির বাসিন্দা পেশায় ফিটনেস প্রশিক্ষক রাজন। তাঁরই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি।

রাজনের নিজস্ব একটি জিম আছে। সেখানে তিনি প্রশিক্ষণও দেন। রাজনের বানানো ভিডিয়োটি মূলত শরীরচর্চা করার উপকারিতা নিয়ে। সেই ভিডিয়োটির সঙ্গে রাজন আরও একটি ভিডিয়ো জুড়ে দিয়েছিলেন। সেখানে দেখা যাচ্ছে দিল্লির যানজটপূর্ণ রাস্তায় দু’জন ব্যক্তি নিজেদের মধ্যে বিবাদে জড়িয়েছেন। সেই বিবাদ গড়িয়েছে হাতাহাতি পর্যন্ত। প্রথমে রাজনের গোটা পরিবেশনটি বোধগম্য হয়নি অনেকেরই। তবে পরে অবশ্য তাঁর বক্তব্যের সঙ্গে মারপিটের ভিডিয়োটির সম্পর্ক কোথায়, তা বুঝিয়েছেন। রাজনের বক্তব্যের যা সারমর্ম, তা হল দিল্লিতে যানজট হচ্ছে গোলকধাঁধার মতো। এক বার যানজটে ফাঁসলে কখন তার থেকে নিষ্কৃতি মিলবে কেউ জানে না। দীর্ঘ ক্ষণ যানজটে অপেক্ষা করতে করতে অনেক সময় বিরক্তি চলে আসে। সেই বিরক্তির সূত্র ধরেই পথচলতি অন্যদের সঙ্গে বেঁধে যায় কলহ। সেখান থেকে হাতাহাতি। রাজনের মতে, হাতাহাতিতে অংশ নিতে শারীরিক ভাবে ফিট থাকা জরুরি। নয়তো অন্যের সঙ্গে পেরে ওঠা যাবে না। শারীরিক ভাবে সুস্থ-সবল থাকতে শরীরচর্চা করা প্রয়োজন।

রাজনের এই ভিডিয়োটি নিয়ে মিশ্রিত মন্তব্য করেছেন অনেকেই। মজার ছলে শরীরচর্চার উপকারিতা প্রচার করার এই প্রয়াস প্রশংসনীয় বলে মনে করেছেন অনেকে। আবার কারও মতে, এক জন ফিটনেস প্রশিক্ষক হিসাবে এমন নেতিবাচক উদাহরণ দিয়ে ঠিক করেননি রাজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fitness Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE