Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Neetu Singh’s Fitness Tips

৬০ পেরোলেই বুড়িয়ে যেতে হবে নাকি? শরীর এবং মনের বয়স ধরে রাখার টোটকা দিচ্ছেন নিতু সিংহ

পরিচালক রাজ মেহতার ‘যুগ যুগ জিয়ো’ ছবিতে অনিল কপূর, বরুন ধাওয়ানের এবং কিয়ারা আডবানীর সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল নিতু সিংহকে।

Fitness tips from Bollywood actor Neetu Singh for women in 60’s.

রাহার ঠাকুমার রোজনামচা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ২০:৫৫
Share: Save:

অভিনেতা রণবীর কপূরের মা, অভিনেত্রী আলিয়া ভট্টের শাশুড়ি আবার একরত্তি রাহার ঠাকুমাও। জীবনের সব চরিত্রেই তিনি সহজ এবং সাবলীল। এক সময়ের দাপুটে অভিনেত্রী নিতু সিং, অভিনয় জগত থেকে সরে ছিলেন বেশ কিছু বছর। তবে অভিনয় জীবনের দ্বিতীয় ইনিংস শুরু হয়েছে বেশ কিছু আগেই। পরিচালক রাজ মেহতার ‘যুগ যুগ জিয়ো’ ছবিতে অনিল কপূর, বরুন ধাওয়ানের এবং কিয়ারা আডবানীর সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে। খাতায়কলমে বয়স ৬০ পেরোলেও, মনের দিক থেকে তিনি এখনও নবীন। তাঁর ফিট থাকার রহস্য কি জানেন?

সুস্থ থাকতে প্রতি দিন ঠিক কী কী করেন নিতু?

১) দিনের শুরু হোক পুষ্টিকর খাবার খেয়ে

শুটিং থাক বা না-ই থাক, সকালে উষ্ণ জল, আদা দেওয়া চা, নানা রকম মরসুমি ফল এবং ব্রাউন ব্রেড দিয়ে তৈরি স্যান্ডউইচ খান নিতু। কোনও মতেই সকালের জলখাবার ‘স্কিপ’ করেন না তিনি।

২) দুপুরের খাবারে থাকুক বৈচিত্র

পর্যাপ্ত পরিমাণে প্রোটিন, কার্বোবাইড্রেট, খনিজের জোগান দিতে স্যালাড, ডাল, নানা রকম সব্জি, ‘সুগার ফ্রি ইয়োগার্ট’, ফলের রস খেয়েই মধ্যাহ্নভোজ সারেন।

৩) বিকেলে জলখাবার ‘মাস্ট’

দুপুর এবং রাতের খাবারের মাঝে খুব বেশি ক্ষণের বিরতি পছন্দ করেন না নিতু। তাই সেই সময়ে ডিমের সাদা অংশ, টার্কি দিয়ে তৈরি একটি স্যান্ডউইচ খেয়ে থাকেন। সঙ্গে স্যালাড তো আছেই।

Fitness tips from Bollywood actor Neetu Singh for women in 60’s.

শরীর এবং মন ভাল রাখতে নিয়মিত শরীরচর্চাও করেন নিতু। ছবি: সংগৃহীত।

৪) রাতের হালকা খাবার

রাতে খুব বেশি কিছু খেতে পছন্দ করেন না রাহার ঠাকুরমা। ‘ফ্যাট ফ্রি’ উষ্ণ দুধ এবং এক টুকরো ডার্ক চকোলেট দিয়েই ডিনার সারেন তিনি।

৫) নিয়মিত শরীরচর্চা

শুধু খাবার খেলেই তো হবে না। শরীর এবং মন ভাল রাখতে নিয়মিত শরীরচর্চাও করতে হবে। রজঃ নিবৃত্তির পর মহিলাদের শারীরিক এবং মানসিক নানা রকম সমস্যা দেখা দেয়। তাই হরমোনের হেরফের সামাল দিতে নিয়মিত যোগাসন করেন নিতু। কোনও কোনও দিন আবার প্রাণায়মের উপর ভরসা রাখেন। জিমে গিয়ে খুব হালকা কিছু ব্যায়াম করেন। আর নিয়ম করে রোজ ১০ হাজার পা হাঁটেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fitness Tip Neetu Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE