Advertisement
০৬ মে ২০২৪
Bollywood Actress

৫ বলি নায়িকা: অভিনয়ের সঙ্গেই চালান নিজের প্রসাধনী সংস্থা

সম্প্রতি অনেক বলি নায়িকাই নিজের প্রসাধনী সংস্থা বাজারে এনেছেন। অনুরাগীদের মধ্যে প্রিয় তারকার সংস্থার প্রসাধনীগুলি ব্যবহারের প্রতি ঝোঁকও বেড়েছে। কোন কোন নায়িকা আছেন সেই তালিকায়?

দীপিকা পাড়ুকোন।

দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৪:৪৪
Share: Save:

পর্দায় নায়িকাদের সুন্দর, ঝলমলে ত্বক দেখে অনেকেই ভাবেন কী ভাবে ত্বকের পরিচর্যা করলে তাঁদের মতো সুন্দরী হওয়া যায়! কেবল পর্দায় নয়, দীপিকা পাড়ুকোন, কিয়ারা আডবাণী, আলিয়া ভট্ট— বাস্তব জীবনে মেকআপ ছাড়াও এদের চেহারায় ধরা পড়ে জেল্লা। ইদানীং বলি নায়িকাদের মধ্যে অনেকেই ত্বক পরিচর্যার রুটিন অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন সমাজমাধ্যমে। কেউ বলেন বেশি করে জল খেতে হবে, কেউ আবার বলেন ঘরোয়া টোটকাতেই ভরসা রাখেন তাঁরা। সম্প্রতি অনেক বলি নায়িকাই নিজের প্রসাধনী সংস্থা বাজারে এনেছেন। অনুরাগীদের মধ্যে প্রিয় তারকার সংস্থার প্রসাধনীগুলি ব্যবহারের প্রতি ঝোঁকও বেড়েছে। কোন কোন নায়িকা আছেন সেই তালিকায়?

প্রিয়ঙ্কা চেপড়া জোনাস: তিন বছর আগে আমেরিকাতেই ‘অ্যানোম্যালি হেয়ারকেয়ার’ নামে চুল পরিচর্যার জন্য একটি প্রসাধনী সংস্থা বাজারে আনেন অভিনেত্রী। সম্প্রতি ‘নাইকা’-র সঙ্গে যৌথ উদ্যোগে ভারতেও পাওয়া যাচ্ছে সেই‘অ্যানোমেলি হেয়ারকেয়ার’-র প্রসাধনী। রকমারি শ্যাম্পু, ড্রাই শ্যাম্পু, হেয়ার মাস্ক, কন্ডিশনার পাওয়া যায় ‘অ্যানোম্যালি হেয়ারকেয়ার’-এর ওয়েবসাইটে। প্রিয়ঙ্কার সংস্থার প্রসাধনী ছেলে-মেয়ে সকলেই ব্যবহার করতে পারেন।

ক্যাটরিনা কইফ: ২০১৯ সালে বাজারে আসে অভিনেত্রী ক্যাটরিনা কইফের প্রসাধনী সংস্থা ‘কে বিউটি’। লিপস্টিক, নেলপলিশ, কাজল, আইলাইনার, ফাউন্ডেশন, কম্প্যাক্ট পাউডার— রূপচর্চার সব ধরনের সামগ্রীই পাওয়া যায় এই সংস্থার ওয়েবসাইটে। এ ছাড়া অ্যামাজ়ন, নাইকার মতো অনালাইন ই- কমার্স সাইটেও এই প্রসাধনীগুলির হদিস পাবেন। সব ধরনের ত্বকের জন্যই নির্দিষ্ট কিছু প্রসাধনী আছে এই সংস্থায়।

দীপিকা পাড়ুকোন: এই তালিকায় নাম রয়েছে অভিনেত্রী দীপিকারও। গত বছরই বাজারে এসেছে নায়িকার প্রসাধনী সংস্থা ‘৮২° ইস্ট’। নিজেই সেই সংস্থার প্রচার করেছিলেন তিনি। সংস্থার নামের ট্যাটু দীপিকার ঘাড়ের কাছে জ্বলজ্বল করছে। সেটাও কিন্তু প্রচারেরই অঙ্গ। হলুদ, অশ্বগন্ধার মতো প্রাকৃতিক উপদানের উপর নির্ভর করে বিভিন্ন ধরনের ত্বকের জন্য প্রসাধনী বার করেছেন দীপিকা। ক্লিনজার, ফেস অয়েল, সানস্ক্রিন, ময়শ্চারাইজ়ার, ফেস ওয়াশ— সবই পাবেন এই সংস্থার নিজস্ব ওয়েবসাইটে।

কৃতি শ্যানন: সম্প্রতি এই তালিকায় নাম লিখিয়েছেন অভিনেত্রী কৃতি শ্যানন। নিজের ৩৩তম জন্মদিন উপলক্ষে তিনি বাজারে এনেছেন ‘হাইফেন’ নামক প্রসাধনী সংস্থা। ফেস সিরাম, সানস্ক্রিনের মতো একাধিক সামগ্রী মিলবে এই সংস্থার ওয়েবসাইটে। কৃতি বলেছেন, তার প্রসাধনীগুলির দাম সাধারণের সাধ্যের মধ্যেই। প্রসাধনীগুলির দাম ৪৫০ থেকে ৬৫০-এর মধ্যেই রয়েছে।

সানি লিওনি: ২০১৮ সালে সানি লিওনি বাজারে এনেছিলেন ‘স্টার স্ট্রাক’। নিজের সাজগোজের প্রতি ভালবাসা থেকেই এই প্রসাধনী সংস্থা তৈরির কথা মাথায় আসে সানির। কাজল, কনটুর, ফাউন্ডেশনের মতো একাধিক প্রসাধনী দ্রব্য রয়েছে এই সংস্থার। তবে তরুণীদের মধ্যে ‘স্টার স্ট্রাক’-এর লিপস্টিকের চাহিদা কিন্তু সবচেয়ে বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kriti Sanon Katrina Kaif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE