Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Make up: দীপিকার মতো উজ্জ্বল ত্বক, মায়াবী চোখ পেতে চান? সাজের সময়ে ৫টি নিয়ম মেনে চলুন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ অগস্ট ২০২১ ১৩:৩০
দীপিকা পাড়ুকোনের সাজ।

দীপিকা পাড়ুকোনের সাজ।

কয়েক প্রজন্ম আগেও নেশাটা ছিল। বলি তারকাদের পোস্টার ঘরে সাঁটিয়ে অবসরে-অবকাশে তাতে বুঁদ হয়ে থাকা। কিংবা আয়নার দিকে তাকিয়ে পছন্দের নায়ক বা নায়িকার লুকে নিজেকে সাজানোর চেষ্টা। তখন তারারা থাকতেন আলোকবর্ষ দূরে। কিন্তু অনুকরণের ইচ্ছেটা কম ছিল না। মাধুরী বা শ্রীদেবীর সাজের ধারা নয়ের দশকে বাজার কাঁপিয়েছিল। আর সেই সময় কোন মেয়েই না চাইত, পুজোর আগের হেয়ারকাট কিংবা বিশেষ দিনের মেকআপ সেই নায়িকার মতো হোক! এখন সোশ্যাল মিডিয়ায় দিনেরাতে তারাদর্শন হয়। কিন্তু ছবিটা বিশেষ পাল্টায়নি। এই যেমন বিশেষ কোনও অনুষ্ঠানের মেকআপ করতে বসে মেয়েটি হয়তো মেকআপ আর্টিস্টকে ধরিয়ে দিল দীপিকার কোনও মোহময়ী লুক। তবে দীপিকার মতো সাজ আপনি নিজেও ঘরে বসে সাজতে পারেন। তার জন্য দেখে নিন কী কী করবেন।

১) প্রথমে আপনার ত্বকে গ্লো-বুস্টিং প্রাইমার মেখে নিন। এর উপর হালকা করে স্পঞ্জ দিয়ে পুরো মুখ ও গলায় ইলিউমিনেটিং ফাউন্ডেশন মাখুন। চোখের নীচে ও ত্বকের কোনও দাগ বা খুঁত থাকা জায়গায় একফোঁটা করে কনসিলার লাগিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন।

Advertisement

২) এরপর একটি কুল-টোনড ব্রাউন পাউডার দিয়ে মুখে কন্টুরিং করতে হবে। একটি অ্যাঙ্গেল করা ফেস ব্রাশ দিয়ে গালের হাড়ের নীচের ফাঁপা অংশে কন্টুর করুন। তারপর ব্রাশের উল্টো দিকটা দিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। এরপর মুখের উঁচু অংশগুলিতে, নাকের উপরে ও ভুরুর ঠিক তলায় এক ফোঁটা করে লিকুইড হাইলাইটার লাগান।

দীপিকা।

দীপিকা।


৩) চোখের পাতার উপরে প্রথমে একটি আইশ্যাডো বেস তৈরি করুন। এরপর একটি ম্যাট নিউট্র্যাল আইশ্যাডো প্যালেট বাছুন। তার থেকে ওয়ার্ম ব্রাউন রংটি বেছে চোখের পাতার উপরে ও চোখের নীচের পাতার লাইনটিতে লাগান। এবার একটি ব্রাশ দিয়ে ধারগুলি ব্লেন্ড করে নিন। এরপর চোখের উপরের পাতা ঘেঁষে চকোলেট পেন্সিল লাইনার লাগান। একটি পেন্সিল ব্রাশ দিয়ে লাইনারটা স্মাজ করে দিন। এর উপরে আইশ্যাডো প্যালেট থেকে একটু বেশি ঘন ব্রাউন রং নিয়ে লাগান। এতে চোখ হয়ে উঠবে আবেদনময়। শেষে চোখের পাতাগুলি কার্ল করে মাস্কারা লাগিয়ে নিন।

৪) ভ্রু প্রথমে স্পুলি দিয়ে ব্রাশ করুন। তারপর একটি অ্যাঙ্গেল করা ব্রাশকে পছন্দের পোমেডের শেডে ডুবিয়ে নিয়ে তার কোণ দিয়ে ভ্রুর পাতলা হয়ে যাওয়া অংশে হাল্কা করে ছোট করে করে স্ট্রোক করুন। পুরো ভ্রুর গঠন এসে গেলে টিন্টেড আই ব্রো জেল দিয়ে ভ্রু ব্রাশ করে নিন।

৫) ঠোঁটের মেক-আপের জন্য প্রথমে ব্রাউন নুড লিপ কালার দিয়ে ঠোঁটের বাইরে আউটলাইন করুন। তারপর পুরো ঠোঁটটা ভরুন। এরপর এর সঙ্গে মানানসই ক্রিমি লিপস্টিক মেখে নিন। সব শেষে মুখের যে জায়গাগুলি একটু তৈলাক্ত হয়ে যাচ্ছে, সেখানে অল্প করে ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিন। ব্যস, তা হলেই তৈরি আপনার ‘ডিভা’লুক!

আরও পড়ুন

Advertisement