Advertisement
২১ এপ্রিল ২০২৪
Viral Video

‘মা আমাকে ভালবাসে না, বাড়িতে কেউ আমার সঙ্গে খেলে না’, চার বছরের খুদের কাতর আর্জি

বাবা-মা সময় দেয় না। চার বছরের খুদের সেই তীব্র অভিমানের সাক্ষী থাকল সমাজমাধ্যমে।

Four-year-old boy’s painful confession will leave you teary eyed.

কাতর আর্জি খুদের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৭:৩২
Share: Save:

‘‘মা আমাকে মনে হয় পছন্দ করে না, নয়তো আমার সঙ্গে খেলে না কেন?’’ বছর চারেকের খুদের এই প্রশ্ন পিনের মতো বিঁধছে বুকে। কোটরের মধ্যে ঢোকানো গুলির মতো ছোট ছোট চোখে মোটা পাওয়ারের চশমা। বুলি এখনও স্পষ্ট হয়নি। আধো আধো শব্দেই ছোট্ট বুকে বাবা-মাকে নিয়ে জমিয়ে রাখা অভিমান প্রকাশ করছে বাচ্চা ছেলেটি। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো নিয়ে চর্চা শুরু হয়েছে।

ওই শিশুটি দক্ষিণ কোরিয়ার বাসিন্দা। সেখানকার স্থানীয় চ্যানেলে ‘মাই গোল্ডেন কিডস’ নামে একটি রিয়্যালিটি শোয়ে এই ভিডিয়োটি প্রথম প্রকাশ্যে আসে। এই অনুষ্ঠানের বিষয় ছিল ব্যস্ততম যুগে বাবা-মায়েরা কী ভাবে সব দিক সামলেও সন্তানকে বড় করে তুলতে পারেন। এই অনুষ্ঠানে শুধু বাবা-মা নয়, বাচ্চাদের সঙ্গেও কথা বলা হয়। মনের কথা বলার সুযোগ দেওয়া হয় বাচ্চাদেরও।

ভিডিয়োয় দেখা যাচ্ছে ওই শিশুটি খুব মনমরা হয়ে বসে আছে। তার মনখারাপের কারণ জানতে চাওয়া হলে সে বলছে, ‘‘আমি বাড়িতে একাই আছি। কেউ আমার সঙ্গে খেলে না।’’ তার পরে তার কাছে মায়ের ব্যাপারে জানতে চাওয়া হলে অভিমানের বাধ ভাঙে খুদের। কান্নাভেজা গলায় সে জানায়, মা বোধহয় তাকে পছন্দ করে না। তার সঙ্গে সময় কাটায় না।

এই ভিডিয়ো দেখে চোখের জল ধরে রাখতে পারেননি অনেকেই। কারও মনে হয়েছে, বাচ্চাকে দূরে সরিয়ে কী ভাবে বাবা-মা থাকতে পারেন। অনেকে আবার লিখেছেন, ‘‘শিশুটির বাবা-মায়ের উচিত বাচ্চাটিকে সময় দেওয়া। না হলে এই ক্ষোভ নিয়ে বড় হলে শিশুর বিকাশ হবে না ঠিক করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral korea Parents Viral Video Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE