Advertisement
০১ মার্চ ২০২৪
bizarre

Adult video Watching Job: পর্নোগ্রাফি দেখাই পেশা! আবেদন ৯০ হাজার চাকরিপ্রার্থীর, এক ঘণ্টার বেতন কত জানেন

ব্যক্তিগত শারীরিক চাহিদা নিবারণে পর্নোগ্রাফি দেখেন অনেক মানুষই। কিন্তু পেশাগত ভাবে পর্নোগ্রাফি দেখা? অবাক হলেও এমন চাকরি রয়েছে পৃথিবীতে।

‘বড়দের’ ছবি দেখাও হতে পারে চাকরি!

‘বড়দের’ ছবি দেখাও হতে পারে চাকরি! ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৪:০৯
Share: Save:

পদ মাত্র একটি। চাকরির জন্য আবেদন জমা পড়েছে ৯০ হাজার। শেষ পর্যন্ত চাকরি পেলেন বছর বাইশের এক তরুণী। বেতন প্রতি ঘণ্টায় দেড় হাজার টাকারও বেশি! অবাক হলেও ঘটনাটি সত্যি। ঘটেছে আমেরিকায়। একটি জনপ্রিয় ‘এথিকাল পর্নোগ্রাফি ওয়েবসাইট’ তথ্য বিশ্লেষক পদে নিযুক্ত করছে রেবেকা ডিক্সন নামক এক তরুণীকে।

ছবি: সংগৃহীত

চাকরির বিজ্ঞাপন প্রকাশ পেতেই সারা বিশ্ব থেকে অনেকে আবেদন করেছিলেন পদটির জন্য। সকলকে টেক্কা দিতে পেরে স্বাভাবিক ভাবেই বেশ খুশি স্কটল্যান্ড নিবাসী রেবেকা। চাকরি পেয়ে রেবেকার বক্তব্য, ‘আমি এখনও বিশ্বাস করতে পারছি না! আমি খুবই উদার মনের মানুষ। কাজটি আমার জন্য একেবারে উপযুক্ত।’ তবে এই প্রথম নয়, এর আগেও অস্থায়ী ভিত্তিতে অপর একটি পর্নোগ্রাফি ওয়েবসাইটের হয়ে তথ্য বিশ্লেষণের কাজ করেছেন রেবেকা।

কিন্তু কাজটি কি নিছক পর্নোগ্রাফি দেখা? বিজ্ঞাপনটি কিন্তু তা বলছে না। নিজের ইচ্ছায় এই ধরনের ছবি দেখা আর কর্ম সূত্রে এই ছবি দেখা, একেবারেই এক নয় বলে মত বিশেষজ্ঞদের। ছবিগুলিতে কী ধরনের ভাষা প্রয়োগ করা হচ্ছে, কোন ধরনের সাজ পোশাকে ধরা দিচ্ছেন অভিনেতারা কিংবা কত বার মেহন হচ্ছে একটি ভিডিয়োতে— সব তথ্যই লিখে রাখতে হবে তাঁকে। শুরু থেকে শেষ, কোনও মুহূর্তই বাদ দেওয়া যাবে না। আপাতত নিজের বাড়ি থেকেই কাজ করতে হবে রেবেকাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE