Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Video Games

ভিডিয়ো গেমে অভিজ্ঞতা নেই, তবু পরিবারের সবাই মিলে উপভোগ করতে পারেন এই খেলাগুলি

এমন বেশ কিছু ভিডিয়ো গেম রয়েছে, যা গোটা পরিবার এক সঙ্গে বসে খেলতে পারে এবং উপভোগ করতে পারে।

কোন ভিডিয়ো গেম পরিবারের সবাই একসঙ্গে খেলতে পারেন?

কোন ভিডিয়ো গেম পরিবারের সবাই একসঙ্গে খেলতে পারেন?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ১৩:০৬
Share: Save:

ভিডিয়ো গেম খেলার প্রতি আগ্রহ থাকে বহু শিশুরই। তাদের সঙ্গ দিতে চান বহু বাবা-মাও। কিন্তু ভাবেন, এই ধরনের খেলা তাঁরা উপভোগ করতে পারবেন কি না, অথবা খেলে উঠতে পারবেন কি না।

এমন বেশ কিছু ভিডিয়ো গেম রয়েছে, যা গোটা পরিবার এক সঙ্গে বসে খেলতে পারে এবং উপভোগ করতে পারে। রইল তেমনই কয়েকটির খোঁজ।

ওভারকুকড! ২।

ওভারকুকড! ২।

ওভারকুকড! ২: এক পরিবারের ৪ জন মিলে একটা রেস্তঁরার সব খাবার সামলানোর চেষ্টা করছে। স্বাদ ভাল হতে হবে, ছোট্ট জায়গার মধ্যে তাড়াতাড়ি কাজ সারতে হবে, সবচেয়ে বড় কথা খাবার পুড়ে গেলে চলবে না। এমনই একটা গেম ‘ওভারকুকড! ২’। গেমের পর্দায় হয়ে উঠতে হবে দক্ষ রাঁধুনি। এক পরিবারের ৪ সদস্য এই খেলায় অংশ নিতে পারেন। বাস্তবের রান্নাঘরের পুরো মজাই পেতে পারেন এই খেলায়। শেখা যাবে রান্না করার নতুন নতুন কায়দাও।

খেলা যাবে: মাইক্রোসফ্ট উইন্ডোজ, এক্সবক্স ওয়ান, প্লেস্টেশন ৪, নিনতেনদো সুইচ-এ।

মার্ডার বাই নাম্বারস।

মার্ডার বাই নাম্বারস।

মার্ডার বাই নাম্বারস: ডিটেকটিভ সিনেমা দেখে যাঁরা ক্লান্ত হয়ে পড়েছেন, তাঁদের এ বার নিজেদের গোয়েন্দাগিরির সময়। গোয়েন্দা অনার মিজরাহি পর্দায় একের পর এক খুনের তদন্ত করছে। আসলে তার মধ্যে দিয়ে তদন্ত করছেন খেলোয়াড়রাই। সবাই মিলে সমাধান বের করতে হবে বেশ কয়েকটি ধাঁধারও। এই খেলা পরিবারিক বন্ধন শক্তিশালীও করবে।

খেলা যাবে: মাইক্রোসফ্ট উইন্ডোজ, নিনতেনদো সুইচ-এ।

সুপার মারিও পার্টি।

সুপার মারিও পার্টি।

সুপার মারিও পার্টি: মারিও যে কাউকেই ছোটবেলার ভিডিয়ো গেমের স্মৃতি ফিরিয়ে দিতে পারে। আ তার সঙ্গে যদি যুক্ত হয় ছোটবেলার আরেক খেলা ‘ব্যবসায়ী’ বা ‘মোনোপলি’, তা হলে তো কথাই নেই। এই দুইয়ের সংমিশ্রণেই তৈরি ‘সুপার মারিও পার্টি’।

খেলা যাবে: নিনতেনদো সুইচ-এ।

রকেট লিগ।

রকেট লিগ।

রকেট লিগ: দেখে মনে হতে পারে, গাড়ির দৌড়। কিন্তু আসলে তা নয়। গাড়ির দৌড় বা রেসিং গেম খেলতে অনেকেই খুব একটা স্বস্তি বোধ করেন না, তাঁদের জন্য বলা, এটা আসলে এক ধরনের ফুটবল। শুধু সেখানে নিজে একটা গাড়ির মধ্যে ঢুকে ধাক্কা মারতে হবে অন্য গাড়িকে। পরিবারের সদস্যরা বিভিন্ন গাড়ির চরিত্র হয়ে এই খেলায় অংশগ্রহণ করতে পারেন।

খেলা যাবে: এক্সবক্স ওয়ান, প্লেস্টেশন ৪, নিনতেনদো সুইচ-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Video Games
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE